সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

সৌদি ক্লাবের সঙ্গে ইতিহাসের সবচেয়ে বড় চুক্তি করে ফেলেছেন মেসি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ১৯ বার পড়া হয়েছে

ক্রিশ্চিয়ানো রোনালদোর পর এবার সৌদি আরবে পাড়ি জমানো প্রায় নিশ্চিত করে ফেলেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি চূড়ান্ত করেছেন বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি, ব্রিটিশ মিডিয়া ডেইলি মেইল।

শুধু তাই নয়, ক্রীড়া ইতিহাসে সবচেয়ে বড় চুক্তিটি করেছেন মেসি। সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে প্রায় ৭ হাজার কোটি টাকার চুক্তিতে স্বাক্ষর করেন মেসি।

তবে ফোর্বস.কম তাদের ওয়েবসাইটে গতকাল রাতেই প্রকাশ করেছিল, শুধু লিওনেল মেসিই নন, বার্সেলোনার স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বস্কুয়েটসকেও আগামী মৌসুমে দলে নেওয়ার ব্যাপারে চুক্তি নিশ্চিত করে ফেলেছে আল হিলাল। এই দুই ফুটবলারের পেছনে সৌদি ক্লাবটির খরচ হবে ৬৬০ মিলিয়ন ডলার (প্রায় ৭ হাজার কোটি টাকা)।

কিন্তু ব্রিটিশ মিডিয়া ডেইলি দাবি করছে, এরই মধ্যে আল হিলালের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে। এবং শুধু মেসির জন্যই সৌদি ক্লাবটি খরচ করবে ৫২২ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড (প্রায় সাত হাজার কোটি টাকা)।

পিএসজির সঙ্গে আগামী মাসের (জুন) ৩০ তারিখ চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির। এরপর প্যারিসের ক্লাবটিতে যে মেসি থাকছেন না তা প্রায় নিশ্চিত। বিশেষ করে, অনুমতি না নিয়ে সৌদি আরব সফর করতে যাওয়ার কারণে মেসিকে নিষিদ্ধ করে পিএসজি। যদিও সেই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে প্যারিসের ক্লাবটি। তবুও মেসির সঙ্গে যে তিক্ততা তৈরি হয়েছে, তা সহজে নিরসন হওয়ার মতো নয়।

মেসির মতো সার্জিও বস্কুয়েটসও জুনের ৩০ তারিখ ফ্রি এজেন্ট হয়ে যাবেন। বার্সেলোনা তার সঙ্গে আর চুক্তি নবায়ন করছে না। যে কারণে ভিন্ন কোনো ঠিকানা খুঁজে নিতে হচ্ছে বস্কুয়েটসকে। স্প্যানিশ মিডিয়া এল চিরিঙিতো এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে। এর আগেও প্রমাণ হয়েছে, এল চিরিঙিতোর সংবাদ মিথ্যা হয় না। শুধু তাই নয়, তারা রিপোর্ট করেছে বার্সার আরেক ফুটবলার জর্দি আলবাকেও নিতে চায় আল হিলাল।

মেসির চুক্তির বিষয়ে সংবাদ সংস্থা এএফপি কয়েকটি সূত্রের বরাতে বলছে যে, সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন মেসি। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র এএফপিকে বলেন, ‘মেসির চুক্তি হয়ে গেছে। তিনি সৌদি আরবে আগামী মৌসুমে খেলবেন।’ এএফপি আরও জানিয়েছে, মেসির স্ত্রী আনতোনেল্লা রোকুজ্জোর নিষেধ সত্ত্বেও সৌদি ক্লাবের সঙ্গে চুক্তি করলেন মেসি।

আনতোনেল্লা রোকুজ্জো তার সন্তানদের নিয়ে সৌদিতে গিয়ে থাকতে রাজি নন। তিনি থাকতে চান ইউরোপেই। এ কারণেই তিনি এই চুক্তিতে খুব একটা রাজি নন। বলা হচ্ছে, তার কারণেই চুক্তির অর্থের পরিমাণ এত বিশাল অংকে উপনীত হয়েছে।

সবচেয়ে বড় কথা, আগামী মৌসুমে লিওনেল মেসি আল হিলালে যোগ দিলে আবারও দেখা যাবে মেসি রোনালদো দ্বৈরথ। ফুটবলপ্রেমীদের জন্য এরচেয়ে বড় খবর আর কি হতে পারে!

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com