শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শান্তিতে নোবেল জিতলো জাপানি সংস্থা নিহন হিডানকিও যত দ্রুত সম্ভব নির্বাচন দিতে হবে: সেলিমা রহমান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সংবাদ সম্মেলন পণ্ড হলো হামলায় ডিমের দাম বৃদ্ধি, সেটা কারসাজি: উপদেষ্টা ফরিদা আখতার পূজা উদযাপন কমিটির নেতার অনুরোধেই মণ্ডপে যান শিল্পীরা : পুলিশ ‘সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করে আসছে’ বিএনপির নাম করে কেউ কেউ ফায়দা লোটার চেষ্টা করছে: রিজভী ১০০ টাকার ওপরে সবজির কেজি, কাঁচামরিচ ৪০০ জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত

সোয়া কেজি স্বর্ণসহ সীমান্তে ২ সহোদর আটক

বেনাপোল প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ২৭ বার পড়া হয়েছে

যশোরের বেনাপোল সীমান্তে একের পর এক স্বর্ণের চালান আটক হলেও থেমে নেই স্বর্ণ চোরাচালান। এবার ভারতে পাচারকালে ১০টি স্বর্ণের বারসহ মিলন হোসেন (৩২) ও হিরন হোসেন (৩০) নামে দুই সহোদরকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

বৃহস্পতিবার সকালে বেনাপোল কাস্টমস হাউজের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। 

তাদের প্যান্টের বেল্ট থেকে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা স্বর্ণের বারগুলো উদ্ধার করে বিজিবি। আটক মিলন ও হিরন চুয়াডাঙ্গার মুন্সিপুর গ্রামের শফিকুল ইসলামের ছেলে।

যশোরের শার্শা ও বেনাপোল সীমান্তে একের পর এক স্বর্ণের চালান আটক হলেও থেমে নেই সীমান্ত দিয়ে স্বর্ণ চোরাচালান। ধরা পড়ছে পাচারকারীরা। স্বর্ণ ব্যবসায়ী ও গডফাদাররা ধরা ছোয়ার বাইরে থাকায় থামছে না স্বর্ণ পাচার। 

যশোর  ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতে একটি স্বর্ণের চালান পাচার হচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল কাস্টমস হাউজের সামনে বাঁশকল এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন মিলন ও হিরনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় এক কেজি ২০০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার। 

যার বাজার মুল্য আনুমানিক এক কোটি ৮ লাখ বলে জানায় বিজিবি। 

এছাড়ায় আটককৃতদের পেটের মধ্যে স্বর্ণ থাকতে পারে সন্দেহে তাদেরকে শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এক্সরে করা হলেও কোন স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়নি। 

আটক দুই স্বর্ণ পাচারকারীদের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। 

স্বর্ণ ব্যাবসায়ীদের অতি দ্রুত আইনের আওতায় আনা হবে বলে জানান বিজিবির এ কর্মকর্তা। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com