মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার সংস্কার কাজ দ্রুত শেষ করার তাগিদ আসিফ নজরুলের পদার্থবিজ্ঞানে নোবেল পেলেন হপফিল্ড ও হিন্টন ইসির ১৬ কর্মকর্তাকে বদলি সংস্কার করলে করেন কিন্তু মালগাড়ির মতো চলবেন না প্রশাসনে থাকা স্বৈরাচারের কীটপতঙ্গ দেশকে বিপদে ফেলবে: রিজভী একটা ইলিশ ৭ হাজার টাকা! গ্রিসে পুলিশি হেফাজতে বাংলাদেশি যুবকের রহস্যজনক মৃত্যু সেই ম্যাজিস্ট্রেটের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আবু সাঈদের পরিবারের খালেদা জিয়াসহ ১৫ জনের বিরুদ্ধে চার্জ গঠন ২০ অক্টোবর ঊর্মির বিরুদ্ধে মামলার আবেদন হারিকেন ‘হেলেনের’ পর এবার ‘মিল্টন’ আঘাত হানতে যাচ্ছে যুক্তরাষ্ট্র ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৮৫৭ মামলা, জরিমানা সাড়ে ৩৫ লাখ সাবেক আইজিপি মামুন ৪৩ দিনের রিমান্ডে সাড়ে ৪ কোটি ডিম আমদানির অনুমতি শেখ হাসিনার অবস্থান সম্পর্কে নিশ্চিত হতে পারেনি সরকার ভারতে আসার আগেই অবসরের সিদ্ধান্ত মাহমুদউল্লাহর স্ত্রীসহ সাবেক এমপি তানভীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা দুর্গাপূজাকে কেন্দ্র করে ঢাকায় কোনো থ্রেট নেই : ডিএমপি কমিশনার পুতিনের সঙ্গে শান্তি আলোচনায় বসতে যে শর্ত দিলেন কমলা

সেরা অভিনেতা ফ্রেজার, সেরা অভিনেত্রী প্রথম এশীয় ইয়োহ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ৩০ বার পড়া হয়েছে

৯৫তম অস্কারে লস অ্যাঞ্জেলেসে একাডেমি অ্যাওয়ার্ডে দ্য হোয়েলের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন ব্রেন্ডন ফ্রেজার। তিনি দ্য হোয়াল সিনেমাতে একজন ইংরেজি শিক্ষকের ভূমিকায় অভিনয় করেন। 

অপরদিকে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন এভরিথিং এভরিহোয়ার অল এট ওয়ান্সের মিশেল ইয়োহ। তিনি হলেন প্রথম এশীয় নারী যিনি সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন।

স্থানীয় সময় রবিবার রাতে পুরস্কার হাতে পেয়ে ৬০ বছর বয়সী মালয়েশিয়ান বংশোদ্ভূত অভিনেত্রী ইয়েহ বলেন, ‘এটি ইতিহাস।’ তিনি হংকংয়ের নারীদের ধন্যবাদ জানিয়েছেন।

সেরা পার্শ্ব অভিনেতা

সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার জিতেছেন ভিয়েতানিমিজ-আমেরিকান অভিনেতা কে হুই কুয়ান। এবারই প্রথমবারের মতো অস্কারের জন্য মনোনিত হয়েছিলেন তিনি। এভরিথিং এভরিহোয়ার অল এট ওয়ান্স ছবিতে অসাধারণ অভিনয়ের স্বীকৃতি এ পুরষ্কার।

সেরা পার্শ্ব অভিনেত্রী

এভরিথিং এভরিহোয়ার অল এট ওয়ান্স ছবিতে দুর্দান্ত অভিনয় করার সুবাদে এ বছর সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন জেমি লি কোর্তোয়া। এ ছবিটির অভিনেতা কে হুই কুয়ান সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার জিতে নেন। এর মাধ্যমে সেরা পার্শ্ব অভিনেতা এবং অভিনেত্রী দু’টি পুরস্কারই পেলেন একই ছবিতে কাজ করা দুই শিল্পী।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com