বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হবিগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত কালীগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত বরিশাল পাসপোর্ট অফিসে ছদ্মবেশে ফের দুদকের অভিযান কারাগারের ছাদ ফুটো করে পালিয়েও রক্ষা পেলেন না ৪ ফাঁসির আসামি কেনিয়ায় পার্লামেন্টে হামলা, পুলিশের গুলিতে নিহত ১৩ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ পুকুরে ফেলা গ্যাস বাবুর মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগির কর্মসূচি: ফখরুল ‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত বেনজীরের পাসপোর্ট জালিয়াতি: অধিদপ্তরের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ ঈদ যাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০ জন : বিআরটিএ প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে গঙ্গার পানিবণ্টন নিয়ে মমতার অভিযোগ খারিজ মোদী সরকারের মামুনুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সুনীল অর্থনীতিকে আরও এগিয়ে নিতে সরকার বদ্ধপরিকর উপকূলে নাজুক বেড়িবাঁধ যেন মরণ ফাঁদ রাষ্ট্রপতির সঙ্গে সফররত চীনের কমিউনিস্ট পার্টির মন্ত্রীর সাক্ষাৎ বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা গোপন চুক্তি করলে এখন বিএনপি ক্ষমতায় থাকতো : মির্জা ফখরুল ২৭ জুন পদ্মা সেতুর ৩১৪ কোটি টাকার চেক হস্তান্তর : সেতুমন্ত্রী

সুরের মূর্ছনায় ফোক ফেস্ট মাতালেন কৈলাশ খের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ নভেম্বর, ২০১৬
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীর আর্মি স্টেডিয়ামে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট; আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৬’-এর দ্বিতীয় দিনে সুরের মূর্ছনায় দর্শকদের মাতিয়েছেন খ্যাতনামা ভারতীয় শিল্পী কৈলাশ খের।

মাছরাঙা টেলিভিশন ও সান ইভেন্টসের আয়োজনে শুরু হওয়া উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার রাতে দর্শকদের মাতিয়ে রাখেন কৈলাশ। মন্ত্রমুগ্ধের মতো হাজারো দর্শক উপভোগ করতে থাকেন তার পরিবেশিত গান। তিনি গেয়ে শোনান বেশ কিছু জনপ্রিয় গান। সুরের তালে নেচে গেয়ে আর্মি স্টেডিয়াম উন্মাতাল করে তোলেন হাজারো দর্শককে।

গত বৃহস্পতিবার শুরু হওয়া এই অনুষ্ঠানে সাতটি দেশের শতাধিক লোকশিল্পী অংশ নিচ্ছেন। উৎসবের দ্বিতীয় দিন শুক্রবারও ছিল দর্শকদের উপচেপড়া ভিড়। গতকালও দর্শকরা উপভোগ করেছেন বিশ্বের সেরা লোকসংগীত শিল্পীদের পরিবেশনায় শেকড় সন্ধানী কিছু গান। গতবারের আসরের মতো এবারো দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করছেন। দর্শকরা ফেসবুকের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ পেইজে এবং এর নিজস্ব ইউটিউব চ্যানেলে পুরো অনুষ্ঠানটি লাইভ দেখার সুযোগ পাচ্ছেন দর্শকরা।

প্রাণের গান, মনের গান ও অন্তরের গান লোক সংগীতের চর্চা এবং প্রসারের জন্য গত বছর প্রথমবারের মতো আয়োজন করা হয়েছিল ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবের।

বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরার এই অসাধারণ উৎসবের আয়োজন করা হয়। মেরিলের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই উৎসবের আয়োজন করা হয়।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com