সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা যুক্তরাষ্ট্রের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৭ এপ্রিল, ২০১৭
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিয়ায় প্রথমবারের মতো ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার রাতে ভূমধ্যসাগরের পূর্বাঞ্চল থেকে নৌবাহিনীর একটি ডেস্ট্রয়ার থেকে এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

সিরিয়ার ইদলিব প্রদেশে চলতি সপ্তাহ রাসায়নিক হামলায় প্রায় ১০০ লোক নিহত হয়। এদের অধিকাংশই বেসামরিক নাগরিক। বিদ্রোহীদের দাবি, সিরিয়ার সরকারি বাহিনী এ হামলা চালিয়েছে। তবে আসাদ সরকার ও মিত্র রাশিয়ার দাবি, বিদ্রোহীদের রাসায়নিক অস্ত্রের গুদাম ধ্বংসে হামলা চালানোয় এ ঘটনা ঘটেছে। সিরিয়া সরকার কোনো রাসায়নিক হামলা চালায় নি। বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়ায় এই রাসায়নিক হামলার জের ধরে সেখানে সামরিক অভিযান চালানোর বিষয়টি নিয়ে ভাবছেন বলে কংগ্রেস সদস্যদের জানিয়েছিলেন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছিল, সিরিয়ার রাসায়নিক অস্ত্রের গুদামগুলোতে হামলা চালানোর জন্য মার্কিন প্রতিরক্ষা দপ্তর কয়েকটি পরিকল্পনা ট্রাম্প প্রশাসনের কাছে হস্তান্তর করেছে।

হামলার পক্ষে সাফাই গাইতে গিয়ে ট্রাম্প বলেছেন, ‘যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা স্বার্থের জন্য’ এই হামলা চালানো হয়েছে। সিরিয়ায় ‘হত্যা ও রক্তপাত’ বন্ধে ‘সভ্য জাতিগুলোকে’ এই লড়াইয়ে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

পেন্টাগনের কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে সিরিয়ার হোমস শহরের বিমান ঘাঁটিসহ সরকারের বেশ কয়েকটি সামরিক স্থাপনা লক্ষ্য করে ৫০টি টোমাহক ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে। ভূমধ্যসাগরের পূর্বাঞ্চলে নৌবাহিনীর একটি ডেস্ট্রয়ার থেকে এসব ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে।

এদিকে সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলে এই হামলাকে মার্কিন আগ্রাসন হিসেবে মন্তব্য করা হয়েছে। এতে বলা হয়েছে, ‘সিরিয়ার সামরিক বাহিনীর ওপর বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলা চালানোর মাধ্যমে মার্কিন আগ্রাসনের বহিঃপ্রকাশ ঘটানো হয়েছে।’

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com