শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

সাবেক প্রতিমন্ত্রী দারাসহ ৬০ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহী প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক এমপি ও সাবেক প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারার বিরুদ্ধে দোয়া মাহফিলে হামলা করে বিএনপি নেতাকর্মীদের হত্যা চেষ্টা ও বিস্ফোরক আইনে একটি মামলা করা হয়েছে। 

মামলায় আব্দুল ওয়াদুদ দারাকে প্রধান আসামি করে নামীয় ৪০ জন ও অজ্ঞাত ২০ জনসহ মোট ৬০ জনকে আসামি করা হয়েছে। 

গত ২৬ সেপ্টেম্বর রাজশাহী চিফ জুডিসিয়াল আদালতে বাদী হয়ে মামলাটি দাখিল করেন রাজশাহীর দুর্গাপুর উপজেলার জয়নগর ইউনিয়নের সুখানদিঘি গ্রামের নাজিমুদ্দিন প্রামাণিকের ছেলে রফিকুল ইসলাম প্রামাণিক। 

রফিকুল জয়নগর ইউনিয়ন যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক। বাদীর আবেদন গ্রহণ করে বিচারক পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশান-পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন। বাদীর আইনজীবী আব্দুল্লাহ আল মামুন সূত্রে এই মামলা দাখিলের বিষয়টি জানা গেছে। 

সাবেক প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন, দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোজাম্মেল হক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আব্দুল মজিদ সরদার, জয়নগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক আব্দুল মতিন, জয়নগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, আওয়ামী লীগ নেতা হালিম শাহ, পুঠিয়ার বেলপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউজ্জামান বদি, পুঠিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুমনউজ্জামান সুমন, বেলপুকুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা রাজিবুল ইসলাম রাজিব, আব্দুল জলিল ও ছাত্রলীগ নেতা মানিক ইসলাম প্রমুখ। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১১ সালের ২০ মার্চ সন্ধ্যা ৬টার দিকে পুঠিয়া উপজেলার শিবপুর হাটে রাজশাহী জেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক ও সাবেক এমপি নাদিম মোস্তফার উদ্যোগে বিএনপির তৎকালীন মহাসচিব প্রয়াত খন্দকার দেলোয়ার হোসেনের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় আসামিরা দেশীয় আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক দ্রব্য নিয়ে বাদীসহ উপস্থিত নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে বেধড়ক মারধর করেন এবং বিস্ফোরক দ্রব্য দিয়ে  বিস্ফোরণ ঘটান। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে রাবার বুলেট নিক্ষেপ করেন। এতে বাদী আহত হন। পুলিশ বাদীকে ধরে পুঠিয়া থানায় নিয়ে যায়। বাদীর বিরুদ্ধে মামলা হলে তিনি ২৪দিন জেল খেটে জামিনে মুক্তি পান। 

আইনজীবী আব্দুল্লাহ আল মামুন বলেন, বাদী আসামিদের ভয়ে এতদিন পালিয়ে ছিলেন। গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর এলাকায় ফিরেছেন। এ কারণে মামলা দায়েরে বিলম্ব ঘটেছে। 

উল্লেখ্য, এর আগে গত ৩ সেপ্টেম্বর সাবেক প্রতিমন্ত্রী আবদুল ওয়াদুদ দারা, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগের ৭০ জনসহ অজ্ঞাত আরও ২০০ জনকে আসামি করে দুর্গাপুর থানায় আরও একটি মামলা হয়েছে। উপজেলার চক জয়কৃষ্ণপুর গ্রামের শাহাদাত হোসেন দুর্গাপুর থানায় মামলাটি করেন। গত ৫ আগষ্টের পর থেকে আসামিরা পলাতক রয়েছে। 

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com