শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতি ১ হাজার ৪৭৬ কোটি টাকার ভারতের মণিপুরে প্রতিবেশী দেশ থেকে ঢুকে পড়েছে ৯০০ যোদ্ধা সূত্রাপুরে ছিনতাইকারী ছুরিকাঘাতে আহত রিকশাচালকের মৃত্যু রাঙ্গামাটিতে তিন উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করতে প্রধান বিচারপতির আহ্বান ক্যাচ মিসের মহড়া বাংলাদেশের, ৪৩২ রানের লিড নিয়ে বিরতিতে ভারত ভারতে পাচারের সময় ২২ লাখ টাকার ইলিশ জব্দ পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেট বন্ধের কোনো নির্দেশনা নেই বায়তুল মোকাররমে ভাঙচুর: আইনি ব্যবস্থা ‌নে‌বে সরকার মোংলায় নিলামে উঠছে ৪০ গাড়ি একদিনে ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, ভর্তি ৮৮৭ জাতিসংঘ অধিবেশন: ড. ইউনূসের সঙ্গে সাক্ষাৎ হবে বাইডেনের রাঙ্গামাটির পথে পথে নিরাপত্তা বাহিনীর টহল, পরিস্থিতি শান্ত মোহাম্মদপুরে ২ জনকে কুপিয়ে হত্যা ‘আত্মীয়-স্বজনরা বলতেন, তৃপ্তি নষ্ট হয়ে যাবে, বিয়ে হবে না’ শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে মেক্সিকোতে মাদক কারবারিদের সংঘর্ষে নিহত ৫৩, নিখোঁজ ৫১ খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘাতে নিহত ৪ পার্বত্য দুই জেলায় যাচ্ছেন তিন উপদেষ্টা

সাজেকে আটকে পড়া ২৬০ পর্যটককে উদ্ধার করল সেনাবাহিনী

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

ঘুরতে গিয়ে সাজেকে আটকা পড়া ২৬০ পর্যটককে উদ্ধার করেছেন সেনাবাহিনীর সদস্যরা।  

শনিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিবৃষ্টির কারণে বাঘাইহাট জোনের আওতাধীন কাসালং নদীর পানি বিপৎসীমা অতিক্রম করে এবং বাঘাইহাট থেকে সাজেকে যাওয়ার পথে তিনটি স্থানের (বাঘাইহাট বাজার, দোপাতাছড়া এবং মাসালং বাজার) পানি ছয় ফুট উচ্চতায় পৌঁছে যায়।

এছাড়াও, গত ২২ আগস্ট বাঘাইহাট জোনের আওতাধীন ডাবপাড়া এলাকায় ভূমি ধস ঘটায় সাজেক গমনাগমনের রাস্তা বন্ধ হয়ে যায়। ফলে, ২১-২২ আগস্ট সাজেকে অবস্থানরত ২৬০ জন পর্যটক আটকা পড়েছিলেন।

 ২৩ আগস্ট খাগড়াছড়ির বন্যার পানি রাস্তা থেকে নেমে যাওয়ায় সেনাবাহিনীর বাঘাইহাট জোনের তত্ত্বাবধানে এবং বেসামরিক ব্যক্তিদের প্রচেষ্টায় যান চলাচলের উপযোগী করে সাজেকে আটকে পড়া ২৬০ জন পর্যটককে ৭৩টি যানবাহনে করে নিরাপদে সরিয়ে আনে সেনাবাহিনী।  

রিসোর্ট মালিক সমিতি সাজেকে আটকে পড়া পর্যটকদের রিসোর্টে থাকার ভাড়া মওকুফ করে এবং কিছু পর্যটকের বিনা খরচে খাবারের ব্যবস্থাও করে দেয়।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com