শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জাতিসংঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরায়েলি হামলা, বিশ্বজুড়ে নিন্দার ঝড় নেত্রকোনায় নৌকা ডুবে দুই শিশুর মৃত্যু যুক্তরাষ্ট্রে হারিকেন মিল্টনের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি, নিহত ১০ টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ে হারল পাকিস্তান মিয়ানমার নৌবাহিনীর গুলিতে জেলে নিহত, বাংলাদেশের প্রতিবাদ পাকিস্তানে কয়লা খনিতে হামলা, ২০ শ্রমিক নিহত মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর

সহিংসতার শঙ্কা নিয়ে কালীগঞ্জ ইউপিতে প্রথম ভোট কাল

গাজীপুরপ্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২০ জুন, ২০২১
  • ৩৩ বার পড়া হয়েছে

উত্তপ্তের মধ্য দিয়ে গাজীপুর জেলার পাঁচ উপজেলার মধ্যে কালীগঞ্জে প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার।

আর এ নির্বাচন ঘিরে ইউনিয়ন পরিষদে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান, সংরক্ষিত নারী ও মেম্বারদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বিশেষ করে জাঙ্গালিয়া মাদ্রাসা, আজমতপুর কলেজ, বরাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুবুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বক্তারপুর স্কুল, উত্তর খৈকড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়গাঁওবাজার মাদ্রাসাসহ অধিকাংশ কেন্দ্রে সহিংসতার আশঙ্কা রয়েছে।

উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে শনিবার হামলা-পাল্টাহামলা ও ভাঙচুরের মতো ঘটনা ঘটে। স্থানীয় দলীয় সমর্থক ও বিরোধী প্রার্থী-কর্মীদের মধ্যে এমন উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসার মো. ওমর ফারুক ও ফারিজা নুর জানান, প্রার্থীরা ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে বেশ কয়েকটি আবেদন দিয়েছেন। আমরা তা গুরুত্বসহকারে দেখছি। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব ধরনের আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জানা যায়, আচরণবিধি লঙ্ঘন করে প্রচার-প্রচারণা, পোস্টার ছিঁড়ে ফেলা, কালোটাকার ছড়াছড়ি ও বিরোধী প্রার্থীর কর্মী-সর্মথকদের ভোটকেন্দ্রে না আসার হুমকি, সহিংসতা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এমনকি  কেন্দ্র দখলের আশঙ্কা করছেন সাধারণ ভোটাররা।

এ বিষয়ে জেলা  নির্বাচন কমিশনার  কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ বলেন, ভোট ঘিরে উত্তেজনা ও শঙ্কা আছে, থাকবে। তবে তা সীমা লঙ্ঘন যাতে না ঘটে সে জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।
উল্লেখ্য, জাঙ্গালিয়া ও জামালপুর ইউপির জন্য অতিরিক্ত ২ প্লাটুন বিজিবি ও ২ প্লাটুন র্যা ব মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, গত ২১ জুন  প্রথম ধাপে ২০৪টি ইউপি ও দুটি পৌরসভায় সোমবার ভোটগ্রহণ হবে।

গাজীপুর জেলার কালীগঞ্জ  উপজেলার সাত ইউপির মধ্যে ছয় ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হতে যাচ্ছে সোমবার। এতে মোট ভোটার এক লাখ ৫৯ হাজার ৬২৪ জন। পুরুষ ভোটার ৮১ হাজার ১৮৬, নারী ৭৮ হাজার ৪৩৮ জন।  কেন্দ্র ৭৪টি, বুথ ৪৫৪টি। চেয়ারম্যান ১৬ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৫৭ ও সাধারণ ওয়ার্ডে ১৯৯ জন; মোট ২৭২ প্রার্থী ভোটযুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

যদিও দুটিতে চেয়ারম্যান, সংরক্ষিত দুটি ও একটিতে সাধারণ পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন। কয়েকটি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। এসব এলাকায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে সহিংস ঘটনা ঘটেছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com