মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শরীয়তপুরের সাবেক প্যানেল মেয়র বাচ্চুর বিরুদ্ধে দুর্নীতির মামলা ৯৬ কোটি টাকার মসুর ডাল কিনবে সরকার গুলিবিদ্ধ সেই দিনমজুর পেলেন ৫০ হাজার টাকা চিকিৎসা সহায়তা বিয়ে-সংসার চাই না, স্বাধীনভাবে বাঁচতে হবে : মিমি চক্রবর্তী ইসরায়েলে হামলার অন্তত ১০টি পরিকল্পনা প্রস্তুত রেখেছে ইরান দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম বাজার শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সামিটের সঙ্গে এলএনজি টার্মিনাল সংক্রান্ত চুক্তি বাতিল পদার্থবিজ্ঞানে নোবেলজয়ীর নাম ঘোষণা আজ লেবাননে আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন বাংলাদে‌শিরা সুন্দরবনে বাঘ বেড়েছে ১১টি শারদীয় দুর্গাপূজার বোধন আজ এক দফা দাবিতে ফের নার্সদের কর্মবিরতি চাকরির বিধি লঙ্ঘন করা ঠিক হয়নি: ঊর্মির মা দীপু সালমান পলক ও মামুন ফের রিমান্ডে সীমান্তে যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেলো বিএসএফ প্রধান উপদেষ্টার সঙ্গে জাপার সংলাপ চান না সারজিস-হাসনাত সচিবদের প্রধান উপদেষ্টার ২৫ নির্দেশনা সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার

সরকারি অফিস খোলা থাকবে আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৬
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী আজ দেশের সব সরকারি অফিস খুলেছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১১ সেপ্টেম্বর ছুটি ঘোষণা করার প্রেক্ষিতে ২৪ সেপ্টেম্বরকে কর্মদিবস হিসেবে ঘোষণা করা হয়।

একই সঙ্গে আদালতসহ খোলা থাকছে সব ব্যাংক, বিমা, আর্থিক প্রতিষ্ঠান ও পুঁজিবাজার। স্বাভাবিক কর্মদিবসের মতোই সব ধরনের লেনদেন করা যাবে ব্যাংকে।

সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাহী আদেশে সাপ্তাহিক ছুটির দিন অফিস করার শর্তে ঈদের আগে ১১ সেপ্টেম্বর রবিবারের কর্মদিবসটি ছুটি ঘোষণা করেছিল সরকার। ওই দিনটির পরিবর্তে ২৪ সেপ্টেম্বর শনিবারকে কর্মদিবস হিসেবে ঘোষণা করা হয়।

গত ৫ সেপ্টেম্বর সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা বলা হয়েছিল। সেই মোতাবেক সচিবালয়সহ সব সরকারি অধিদপ্তর/পরিদপ্তর/দপ্তর ও সংস্থার অফিস খোলা থাকবে আজ।

এদিকে সরকারি অফিস ও ব্যাংকের সঙ্গে সঙ্গতি রেখে পুঁজিবাজার খোলা থাকবে ও স্বাভাবিক লেনদেন কার্যক্রম চলবে। উভয় স্টক এক্সচেঞ্জ সূত্র জানায়, আজ সকাল সাড়ে নয়টায় অফিসিয়াল কার্যক্রম শুরু হবে। চলবে বিকাল সাড়ে পাঁচটায়। আর লেনদেন শুরু হবে সকাল সাড়ে ১০টায়, চলবে দুপুর আড়াইটা পর্যন্ত।

উল্লেখ্য, ৭ জুলাই উদযাপিত ঈদুল ফিতরের আগে একদিন কর্মদিবস পড়ায় ওইদিনও নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করেছিল সরকার। এর পরিবর্তে সাপ্তাহিক ছুটির দিন ১৬ জুলাই শনিবার কর্মদিবস হিসেবে অফিস করতে বলা হয়েছিল।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com