সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সেতু বিভাগের সচিব হলেন ফাহিমুল ইসলাম ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ প্রথম মাসের বেতন ত্রাণ তহবিলে দিলেন আসিফ মাহমুদ ধামরাইয়ে ৯ দাবিতে আকিজ ফুড শ্রমিকদের বিক্ষোভ নারায়ণগঞ্জে বাজারে আগুন, ৩০ দোকান পুড়ে ছাই পদ্মার চরে পানি, হতাশ চাষিরা এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান গ্রেফতার সরকার মানুষের মৌলিক অধিকার নিশ্চিতকরণে বদ্ধপরিকর: প্রধান উপদেষ্টা আজ থেকে শুরু হচ্ছে নোবেল পুরস্কার ঘোষণা আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিলের ‘হেক্সা’ দিল্লির সুপারশপে দেখা মিললো সাবেক এসবিপ্রধান মনিরুলের ছাত্র-জনতার আন্দোলনে নিহত ৭৩৫ জনের খসড়া তালিকা প্রকাশ শিশুদের পরিপূর্ণ বিকাশে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি শিশুর বিকাশের অন্তরায়গুলো চিহ্নিত করে সমাধানে বদ্ধপরিকর সরকার ৭ অক্টোবর বিশ্ব বসতি দিবসে সরকারের নানা কর্মসূচি গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও প্রায় অর্ধশত ফিলিস্তিনি প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

সমকামিতার দায়ে যুগলকে প্রকাশ্যে ৮০ বার বেত্রাঘাত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ৪২ বার পড়া হয়েছে

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে জনসম্মুখে এক সমকামী যুগলকে বেত্রাঘাত করা হয়েছে। এই ঘটনায় বিশ্বের নানা প্রান্তে সমালোচনার সৃষ্টি হয়েছে। অভিযুক্ত দুজনকে সমকামিতার ‘অপরাধে’ ৮০ বার বেত দিয়ে আঘাত করা হয়। এ সময় ওই দুই যুবকের বাবা-মা সেখানে উপস্থিত ছিলেন। সন্তানকে বেত্রাঘাতের দৃশ্য দেখে একজনের মা জ্ঞান হারান। 

শুক্রবার (২৮ জানুয়ারি) বানাডা আচেহ প্রদেশের একটি মসজিদের বাইরে দুই যুবককে বেত্রাঘাত করা হয়। এ সময় উপস্থিত জনতা এ দুজনকে দুয়োধ্বনি দেয়। এদিন মদ্যপান-মদ বিক্রি এবং খোলা রাস্তায় ভালোবাসা প্রকাশের জন্য আরো ১৫ জনকে শাস্তি দেওয়া হয়। এদিন মালয়েশিয়া এবং আশপাশের আরো অনেক জায়গার প্রায় এক হাজার মানুষ সেখানে উপস্থিত ছিল। ভিড়ের মধ্য থেকে আরো জোরে মারার দাবিও ওঠে। 

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশ একমাত্র জায়গা যেখানে ইসলামিক শাসন মানা হয়। জানা গেছে, গত নভেম্বর মাসে একই ঘরে দুজনকে অর্ধনগ্ন অবস্থায় দেখে ফেলেছিলেন তাদের বাড়ির মালিক। এরপরই প্রশাসনের কাছে খবর যায় এবং দুজনকেই গ্রেফতার করা হয়। 

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের এই আইন একাধিকবার বাতিলের দাবি করা হলেও তা এখনো বলবৎ আছে। স্থানীয় জনগণের সমর্থনও রয়েছে আইনটির পক্ষে। এ প্রসঙ্গে আচে প্রদেশের পাবলিক অর্ডার কর্মকর্তা হেরু ত্রিউইজানারকো জানান, আচে প্রদেশে ইসলামিক শরিয়ত আইন হলো শেষ কথা। স্থানীয় বাসিন্দারাই শুধু নয়, পর্যটকদেরও এই আইন মেনে চলতে হবে। 

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com