বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত ভারত থেকে এলো ৫৯৩ টন কাঁচামরিচ, কেজি ৯৬ টাকা হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা সারজিস-হাসনাতের ৪৩তম বিসিএস থেকে দুই হাজার ৬৪ জনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন ইউনূস দায়িত্ব গ্রহণে বাংলাদেশে মার্কিন কোম্পানির আগ্রহ বেড়েছে ডেঙ্গু কেড়ে নিলো আরও ৮ প্রাণ, একদিনে হাসপাতালে ১১০৮ জন যতদিন প্রয়োজন ততদিন আহতদের চিকিৎসা দেবে সরকার: পররাষ্ট্র উপদেষ্টা ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিচার হবে, তবে সেটা সুবিচার: আসিফ নজরুল বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে শিল্প উপদেষ্টার সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত সাবেক বিমানমন্ত্রী ফারুক খান ২ দিনের রিমান্ডে আরাকান আর্মির হেফাজত থেকে ১৬ জেলেকে ফেরত এনেছে বিজিবি ৬ দিনের ছুটি শেষে হিলিতে আমদানি-রপ্তানি শুরু সাকিবের দেশে আসা-যাওয়ায় আইনি বাধা নেই: ক্রীড়া উপদেষ্টা আমরা শুনতে চাই না বিচারকরা ঘুষ খায়: ডা. শফিকুর কিউবার রাজপথে ফিলিস্তিনপন্থি মিছিল, নেতৃত্ব দিলেন প্রেসিডেন্ট লেবাননে ২৫ শহর খালি করার নির্দেশ ইসরায়েলের সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের ৭ দিনের রিমান্ড আবেদন

সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে স্বতন্ত্র এমপিদের বৈঠক

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

দ্বাদশ জাতীয় সংসদের স্বতন্ত্র সংসদ সদস্যদের (এমপি) সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে স্বতন্ত্র ৬২ এমপিকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এমন তথ্য জানিয়েছেন।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদের স্বতন্ত্র সংসদ সদস্যদের রোববার (২৮ জানুয়ারি) আমন্ত্রণ জানিয়েছেন। সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি তার সরকারি বাসভবন গণভবনে স্বতন্ত্র এমপিদের সঙ্গে বৈঠক করবেন।’

গত ৭ জানুয়ারি দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ ২২৩টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। এছাড়া জাতীয় পার্টি ১১টি এবং ওয়ার্কার্স পার্টি, জাসদ ও কল্যাণ পার্টি একটি করে আসনে জয়লাভ করেছে।

এর বাইরে এবার ৬২ জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে জিতেছেন। স্বতন্ত্র এমপিদের মধ্যে ৫৮ জনই সরাসরি আওয়ামী লীগের সঙ্গে জড়িত। তারা সংগঠনের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল নেতা। এদের মধ্যে দলের অনেক ত্যাগী নেতাও রয়েছেন।

আওয়ামী লীগের দীর্ঘদিনের ত্যাগী নেতারা স্বতন্ত্র প্রার্থী হওয়ায় সংসদে তাদের ভূমিকা কী হবে, এ নিয়ে ধোঁয়াশায় রয়েছেন স্বতন্ত্র এমপিরা। প্রধানমন্ত্রীর সঙ্গে এই বৈঠকেই আগামী পাঁচ বছর সংসদে স্বতন্ত্র প্রার্থীদের ভূমিকা কী হবে তা স্পষ্ট হয়ে যাবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com