শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বনানীর সুইটড্রিম হোটেলে মদ, অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খাগড়াছড়িতে দুই পক্ষের সংঘর্ষ, দোকানপাটে অগ্নিসংযোগ সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী গ্রেফতার প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন দুই সাংবাদিক শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৬ হত্যা মামলা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৬ শিক্ষার্থী আটক সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদের, নীতিমালা অনুমোদন অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়: টিআইবি হেলিকপ্টারে চট্টগ্রাম নেওয়া হলো সাবেক এমপি ফজলে করিমকে পদ্মায় ভেঙে পড়লো জাতীয় গ্রিডের বিদ্যুতের টাওয়ার শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ‘নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩৪৯১টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে’ সময় থাকতে শেখ হাসিনাকে ফেরত পাঠান, ভারতের উদ্দেশে দুদু ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র: রিপোর্ট ঢাবিতে চোর সন্দেহে হত্যা : তিন অভিযুক্ত গ্রেফতার ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মত্যুদণ্ড ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসের মতবিনিময় কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেলো ইসলামী ব্যাংক নেতানিয়াহুসহ শীর্ষ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা গ্রেফতার ১ জন

শোলাকিয়ায় নিহত জঙ্গি আবির ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৮ জুলাই, ২০১৬
  • ১৩৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কিশোরগঞ্জ : শোলাকিয়ায় জঙ্গি হামলাকরিদের মধ্যে একজনের পরিচয় পেয়েছে পুলিশ। সেই হামলাকারির নাম আবির হোসেন। সে ঢাকার বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র। ২৩ বছর বয়সী এই তরুণ গত পহেলা মার্চ থেকে নিখোঁজ ছিল।

গুলশান হামলার পর নিখোঁজ ছেলে আবির রহমানের খোঁজ চেয়ে রাজধানীর ভাটারা থানায় গত ৬ জুলাই সিরাজুল ইসলাম সরকার জিডিটি করেন। জিডিতে উল্লেখ করা হয়, রাজধানীর বসুন্ধরা এলাকার বাসা থেকে গত পহেলা মার্চ আনুমানিক বেলা ৩টার দিকে বেরিয়ে যাওয়ার পর তার ছেলে আবির রহমান নিখোঁজ হয়। বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করেও তার কোন খোঁজ মিলেনি।

হামলার সময়ে পুলিশের গুলিতে আবির নিহত হয়েছিল। শুক্রবার বিকেলে কিশোরগঞ্জের পুলিশ সুপার আনোয়ার হোসেন খান এ কথা জানিয়েছেন।

তিনি আরো বলেন, আবির হোসেনের বাবার নাম সিরাজুল ইসলাম। তার গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্বার থানার ত্রিবিদ্যা গ্রামে। ঢাকার বসুন্ধরায় তাদের বাড়ি রয়েছে বলে জানিয়েছে সূত্র।

আবিরের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, আবির গত চার মাস যাবৎ নিখোঁজ ছিল।

উল্লেখ্য, বৃহস্পতিবার শোলাকিয়ায় উপমহাদেশের বৃহত্তম ঈদ জামাত শুরু হওয়ার আগে সকাল সাড়ে আটটার কিছু পরে মুসল্লিবেশে শোলাকিয়া ঈদগাহে যাওয়ার পথে আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয় সংলগ্ন পুলিশ চেকপোস্টে দেহতল্লাশীর সময় একদল সন্ত্রাসী বোমা বিস্ফোরণ ঘটিয়ে ও চাপাতি দিয়ে কুপিয়ে দায়িত্বরত ১১ পুলিশ সদস্যকে আহত করে। হামলাকারীরা অসম্ভব ক্ষিপ্রতার সঙ্গে পুলিশের ওপর এই হামলা চালায়।

তারা বোমা নিক্ষেপের সঙ্গে সঙ্গে চাপাতি নিয়ে পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়ে। এলোপাতাড়ি কুপিয়ে তারা পুলিশ সদস্যদের জখম করে। এ সময় আহত পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে আশপাশের বিভিন্ন জায়গায় ছোটাছুটি করে।

তাদের মধ্যে কনস্টেবল জহিরুল ইসলাম তপু (৩০) চেকপোস্ট সংলগ্ন মুফতি মোহাম্মদ আলী (রহ.) জামে মসজিদের সড়কের উপর অবস্থিত টয়লেটে আশ্রয় নেয়ার চেষ্টা করলে সেখানেই তাকে চাপাতি দিয়ে কোপায় হামলাকারীরা।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com