রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কোরবানির পশুর গাড়ি আটকে চাঁদাবাজি : ৫ পুলিশ সদস্য বরখাস্ত আড়াই লাখ মানুষকে ফিরিয়ে দিলো সৌদি আরব ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানজট এখনো কমেনি রাঙ্গামাটিতে ব্জ্রপাতে নিহত ৪ টাঙ্গাইলে জোড়া খুন; জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন সরে গেছে মিয়ানমারের যুদ্ধজাহাজ, বিস্ফোরণের শব্দও আসছে না যেকোনও সময় পড়ে যেতে পারে মোদি সরকার: খাড়গে নৌপথে নিরাপত্তা নিশ্চিতে গুরুত্বপূর্ণ পয়েন্টে কোস্টগার্ডের টহল তিস্তা তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত, ডুবে গেছে ফসলি জমি শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির ৮৭৬তম সভা অনুষ্ঠিত ডরিনের পাশে যারা ছিলেন তাদের বিরুদ্ধে জড়িত থাকার অভিযোগ ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নে ১৩ নির্দেশনা সিলেটে ১৩ ট্রাক ভারতীয় চিনি জব্দ মালয়েশিয়ায় অ্যাথলেটিক্সে বাংলাদেশের সোনা জয় পদ্মা সেতুতে একদিনে পৌনে ৫ কোটি টাকার টোল আদায় বাংলাদেশ থেকে জনশক্তি নিতে আজারবাইজানের প্রতি আহ্বান ঈদ উপলক্ষ্যে ৮ হাজার আউটলেটে জিপি স্টারদের জন্য বিশেষ সুবিধা হাট ঘুরে ক্রেতা বিক্রেতাদের খোঁজ-খবর নিলেন মেয়র হজের খুতবায় ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়ার আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর বাসার লিফটে কর্মকর্তাকে মারধর

শেখ রাসেলের জন্মদিন আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০১৬
  • ৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন আজ ১৮ অক্টোবর। ১৯৬৪ সালের এই দিনে শেখ রাসেল জন্মগ্রহণ করে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শিশু রাসেলকেও ঘাতকদের নির্মম বুলেটে প্রাণ দিতে হয়। রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ, এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন কর্মসূচি নিয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে সকাল ৮টায় বনানী কবরস্থানে রাসেলসহ ১৫ আগস্ট নিহত ব্যক্তিদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতিহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। বাদ মাগরিব বঙ্গবন্ধু ভবনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।

মহানগর উত্তর ও দক্ষিণ কমিটি সকাল সাড়ে ১০টায় ধানমন্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে (৩/এ) আলোচনা সভার আয়োজন করেছে।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com