রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান জুলাই হত্যাকাণ্ডের বিচার আওয়ামী লীগের আইনেই করতে হবে মায়ের মৃত্যুর খবরে বাড়ি যাওয়ার পথে প্রাণ গেল ২ বোনের ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের পর মারা গেল ছেলেও ১৯ বছর পর প্রকাশ্যে জামায়াতের রুকন সম্মেলন আজ রোনালদোর ৯০৬, পর্তুগালের টানা তৃতীয় জয় পাবনায় আ.লীগের হামলায় বিএনপির ২৫ কর্মী আহত শেবাচিম হাসপাতালে আগুন: নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯ ইউনিট ব্রাজিলে ঝড়ের আঘাতে ৭ জনের মৃত্যু দুর্গাপূজা উপলক্ষ্যে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় আজ দৌলতদিয়ায় আধিপত্য নিয়ে দ্বন্দ্বে যুবককে কুপিয়ে হত্যা বঙ্গোপসাগরে নোঙর করে রাখা এলপিজি বহনকারী জাহাজে আগুন সাবেক মন্ত্রী বাবা সিদ্দিকিকে গুলি করে হত্যা প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে দুর্গাপূজা শেষ হচ্ছে আজ ডেঙ্গুতে একদিনে রেকর্ড ৯ জনের মৃত্যু ট্রাফিক আইন লঙ্ঘন করায় ডিএমপিতে মামলা ৮৩৮, জরিমানা ৩৮ লাখ আমাদের সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার নেই: ইসি সংস্কার প্রধান ফেনীর সাবেক এমপি হাজী রহিম উল্লাহ ধানমন্ডি থেকে গ্রেপ্তার ময়মনসিংহে সাংবাদিককে কুপিয়ে হত্যা

শুধু নৌ-সড়কপথ নয়, সবক্ষেত্রেই নিরাপদ করতে চাই: নৌপ্রতিমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

মানিকগঞ্জের পাটুরিয়ায় ফেরি রজনীগন্ধা ডুবে যাওয়া নিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দুর্ঘটনা দুর্ঘটনাই, প্রতিনিয়ত এরকম দুর্ঘটনা হচ্ছে। আমরা বাংলাদেশকে পুরোপুরি নিরাপদ করতে চাই। শুধু নৌ-সড়কপথ নয়, সবক্ষেত্রেই নিরাপদ করতে চাই।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, গত পাঁচ বছরের প্রত্যেকটি দুর্ঘটনার তদন্ত করেছি এবং তদন্ত কমিটির সুপারিশ বাস্তবায়ন করা হয়েছে। ঘটনা যখন ঘটে, তখন আমরা অনেক কথা বলি। কিন্তু তদন্ত কমিটির সুপারিশগুলো বাস্তবায়ন করছি কিনা সেই কথা বলি না।

তিনি বলেন, যারা অপরাধ করে, আমরা তাদেরকেও আইনের আওতায় এনেছি। আইন মন্ত্রণালয়ের হাতে নয়, আইন তার নিজস্ব গতিতে চলে।

‘আইনের সাপোর্ট পাওয়ার অধিকার সবার আছে। যে ঘটনার শিকার হয় তারও যেমন আইনের সাপোর্ট পাওয়ার অধিকার আছে, তেমনি যে জড়িত তারও পাওয়ার অধিকার আছে। এটা আদালত ঠিক করবে, মন্ত্রণালয় না।’ যোগ করেন প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, গত ১৫ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে কাজগুলো চলছে, সেগুলো এগিয়ে নিয়ে যাওয়া এবং শেষ করাই আমাদের চ্যালেঞ্জ। আগামী ৫ বছরের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের যতগুলো প্রকল্প আছে, শেষ করতে চাই।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com