বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ড্রোন হামলা, আগুন ছড়িয়ে পড়ল তেলআবিবে আরেক হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী গ্রেফতার লেবাননে ইসরায়েলি হামলায় ১২ লাখ মানুষ বাস্তুচ্যুত যশোরে পুলিশের অভিযান, আ.লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মী গ্রেপ্তার সালাহর রেকর্ড গড়ার রাত, লিভারপুলের জয় হাসিনা সরকারের মন্ত্রী-নেতারা গ্রেফতার না হওয়ায় উদ্বেগ বিএনপির সাবেক এমপি দবিরুল ইসলাম গ্রেফতার জামিন পেলেন মাহমুদুর রহমান ইরানের পারমাণবিক স্থাপনায় ইসরায়েলের হামলার পক্ষে নন বাইডেন টানা বৃষ্টিতে রাজধানীতে ভোগান্তি, শনিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস ড. ইউনূসকে ৬৬৬ কোটি টাকা কর দেওয়ার রায় প্রত্যাহার শাহ্জালাল ইসলামী ব্যাংকের সুপারভাইজারী কমিটির ৮৩তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের অডিট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ময়মনসিংহে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ২ ২ হাজার কোটি টাকার ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন একরামুল-গোলন্দাজসহ দুদকের জালে সাবেক ১০ এমপি শুল্ক গোয়েন্দার ডিজিসহ ৩১ কর্মকর্তা পদে রদবদল দুই শতাধিক কৃষককে ঋণ দিলো এবি ব্যাংক ‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি

শীতলক্ষ্যায় ডকইয়ার্ডে জাহাজে বিস্ফোরণ, দগ্ধ ৬

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ৪ জুন, ২০২৩
  • ১৯ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জে রূপগঞ্জ ইছাপারা এলাকায় শীতলক্ষ্যা নদী তীরের ডকইয়ার্ডে মেরামত করতে আনা নোঙর করা ‘সাঙ্গাইল ৮’ নামে একটি জাহাজে জমে থাকা গ্যাস বিস্ফোরণে ৬ শ্রমিক দগ্ধ হয়েছেন। দগ্ধদের ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। 

দগ্ধরা হলেন- মো. হুমায়ূন কবীর (৫৪), মো. রাকিব (২৪), ইমতিয়াজ (৪২), রুবেল, সোহেল ও ইমন।  দুর্ঘটনার সময়  শ্রমিকরা ওই জাহাজের কেবিনে ঘুমিয়ে ছিলেন। 

শনিবার (৩ জুন) দিবাগত রাত পৌনে ২ টার দিকে এ বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট দুই ঘণ্টারও বেশি সময় ধরে চেষ্টা চালিয়ে ৪ টা ৪২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। 

ডেমরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওসমান গনি জানিয়েছেন, শীতলক্ষ্যা নদীর ইছাপুরা এলাকায় কিং ফিসার শিপইয়ার্ড নামের একটি ডকইয়ার্ডে মেরামত করতে আসা তেল রিফায়ারিং করা উপাদান নেপকিন বহন করা জাহাজটিতে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণে আগুন ধরে যায়। 

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- তেল রিফায়ারিং করা উপাদান নেপকিন বহন করা এ ধরনের জাহাজে জমে থাকা বর্জ্য কিছুদিন পর পর পরিস্কার করতে হয়। আর সময় মত পরিস্কার না করলে ওইসব ক্যামিকেল বর্জ্য থেকে জাহাজে বিস্ফোরণের ঘটনা ঘটে। ‘সাঙ্গাইল ৮’ জাহাজটিতে এ কারণেই বিস্ফোরণ ঘটতে পারে। আগুনে জাহাজের কেবিন ইঞ্জিন রুমের ক্ষতি হয়েছে। তদন্ত শেষে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে এবং বিস্ফোরণের সূত্রপাত বলা যাবে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com