সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা শেরপুরে কমছে নদ-নদীর পানি, বন্যা পরিস্থিতির উন্নতি কর্মচারী হত্যায় হাজী সেলিমসহ ৩ জনকে গ্রেফতার দেখানো হলো করাচি বিমানবন্দরের পাশে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২ চীনা নাগরিক পূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই: আইজিপি ১৪৪ ধারা ভঙ্গ, পিটিআইয়ের নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ কর্মকর্তার ছেলে হত্যা মামলায় ওসি গ্রেপ্তার সিন্দুকের ভেতর শাশুড়ির মরদেহ, পুত্রবধূ আটক বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ড পেল বিকাশ ২০ বছরের ছোট সারার সঙ্গে রণবীরের রোমান্স, হতাশ নেটিজেনরা রনি হত্যা : ৩৪ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি নুর ইসলাম গ্রেপ্তার রূপালী সঞ্চয়-ঋণদান সমবায় সমিতির এমডি-ম্যানেজার গ্রেপ্তার মুক্তাকিম বিল্লাহ হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার সব পক্ষের সঙ্গে কথা বলে গণমাধ্যম সংস্কার কমিশন গঠন সেতু বিভাগের সচিব হলেন ফাহিমুল ইসলাম ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ প্রথম মাসের বেতন ত্রাণ তহবিলে দিলেন আসিফ মাহমুদ

শিশুদের আকৃষ্ট করতে নকল স্পিডের কারসাজি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২১ মে, ২০১৯
  • ৯২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(নওগাঁ)প্রতিনিধি: চমকপ্রদ মোড়কের ভেতর কোমল পানীয়। প্রতিটি প্যাকেটের সঙ্গে একটি বেলুন ও এক টাকার কয়েন দিয়ে আবারও প্যাকেজাত করা। দাম লেখা হয়েছে পাঁচ টাকা। দেশের বৃহত্তম প্রতিষ্ঠান আকিজ গ্রুপের পণ্য ‘স্পিড’ এর লোগো নকল করে তৈরি করা হয়েছে এ কোমল পানীয়। আর এ নকল পণ্যটি তৈরি করে বাজারজাত করেছে ‘হোসেন ফুড প্রোডাক্টস’ নামে একটি প্রতিষ্ঠান।

নওগাঁয় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ও ক্ষতিকর এ কোমল পানীয় উদ্ধার করেছে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ সদস্যরা। সোমবার সন্ধ্যা ৬টায় শহরের ডাবপট্টি ও কাপড়পট্টির তিব্বত মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়।

Speed

জানা গেছে, শিশুদের আকৃষ্ট করতে এমন চমকপদ মোড়কে তৈরি করা হয়েছে। প্রতিটি প্যাকেটের সঙ্গে একটি বেলুন ও এক টাকার কয়েন যোগ করে প্যাকেজাত করা এ প্যাকেটের দাম রাখা হয়েছে পাঁচ টাকা। যেন টাকা দিয়ে টাকা কেনার মতো অবস্থা। ফলে সহজেই শিশুরা এ কোমল পানীয়র প্রতি আকৃষ্ট হয়ে কিনছে। শরীরের জন্য ক্ষতিকর এ কোমল পানীয় সারা শহর ছেয়ে গেছে।

পরে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ সদস্যরা শহরের দুইটি স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল এ কোমল পানীয় উদ্ধার করে। সেই সঙ্গে নকল এসব কোমল পানীয় বিক্রির দায়ে পাঁচ দোকানীকে আটক করা হয়েছে।

নওগাঁ জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম সামছুদ্দিন বলেন, কোমল পানীয় স্পিড প্লাস্টিকের বা টিনের বোতলে বাজারজাত হয়। কিন্তু এ পণ্যটি পলিথিনের মোড়কের প্যাকেটে বাজারজাত করা হচ্ছে। এ পণ্যটি নকল এবং শরীরের জন্য ক্ষতিকর। এসব পণ্য বিক্রির দায়ে পাঁচ দোকানিকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা হবে।

বাংলা৭১নিউজ/এস.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com