শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা এবার বড়পর্দায় একসঙ্গে আলিয়া-শর্বরী, থাকছে চমক ইসরায়েলের সব জ্বালানি স্থাপনা একসঙ্গে ধ্বংসের হুঁশিয়ারি আইআরজিসি’র পাংশায় অস্ত্রসহ ৩ সন্ত্রাসী গ্রেপ্তার বিদেশে শ্রমিক পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ২ ঢাকা থেকে উপকূলের ৬ রুটে নৌযান চলাচল আজও বন্ধ শিক্ষা ব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হয়েছে : মির্জা ফখরুল ‘ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না’ প্রাথমিক নিবন্ধন করেছেন ১০৮৭ হজযাত্রী, এ মাসে প্যাকেজ ঘোষণা এই সরকারের কাছে জনগণের আশা আকাঙ্ক্ষা অনেক: কর্নেল অলি হুঁশিয়ারি দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ইরাকি ড্রোন হামলায় ২৬ ইসরায়েলি সেনা হতাহত ডা. বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক ভারতের রাজনীতিতে বাংলাদেশিদের যেভাবে অবজ্ঞার পাত্র বানানো হল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন সেনাবাহিনী প্রধান জাহাজে আগুনের পর সমুদ্রে লাফ, এক নাবিকের মৃত্যু দেশের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড চাঁদপুরে, জেলাজুড়ে জলাবদ্ধতা হাইতিতে অপরাধী চক্রের হামলায় শিশুসহ নিহতের সংখ্যা বেড়ে ৭০ ঘুরে দাঁড়ানোর চেষ্টা পুলিশের, এখনো কর্মস্থলে অনুপস্থিত ১৮৭ জন

‘শরবত বুইলি আমাদের বিষ খাওয়ায় মা, বুইনডা মোইরি গিছে’

কুষ্টিয়া প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

‘আমি ঘুম থিকে উইঠি, আমার ছোট বুইনডার (বোন) সাথে খেলতে ছিলাম। তখন আমার মা আমাদের ডাইকি কাপে কোইরি গুলিয়ে শরবত খাওয়াইছিলে। প্রথমে আমাকে খাওয়ায়, তারপর বুইনকে খাওয়াইছিলো। আমি আর আমার বুইন ওই শরবত খায়ে অসুস্থ হয়ে যাই। পরে আব্বা মাঠে থিকে আইসি হাসপাতালে নিয়ে যায়।

শরবত বুইলি আমাদের বিষ খাওয়ায়ছিলো মা। মায়ের দেয়া শরবত খায়ে বুইনডা মোইরি গিছে আর আমি অসুস্থ। আমি এখন হাসপাতালে আর মা জেলে। আমি সব সত্যি কথা বুলছি, মিত্তি বুলছি না।’ 

শনিবার (৬ জুলাই) দুপুরে এভাবেই কথাগুলো বলছিলেন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন শিশু আলিফ আলী (৫) । 

গত বুধবার (৩ জুলাই) দুপুর ১টার দিকে উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের আল্লারদর্গা সোনাইকুন্ডি গ্রামে এ ঘটে। বিষপানে মিম খাতুন (৩) নামে এক শিশুর মৃত্যু হয়। এ ঘটনায় তার আপন ভাই আলিফ আলী অসুস্থ অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। 

নিহত মিম খাতুন ও অসুস্থ আলিফ সোনাইকুন্ডি গ্রামের কৃষক শুভ আলীর মেয়ে। শুভ বলেন, আমি মাঠে ছিলাম। দুপুর ১টার দিকে মাঠ থেকে বাড়িতে এসে দেখি শিশুরা কাঁদছে, চিৎকার করছে, তাদের মুখ থেকে লালা ঝরছে।

পরে তাদের নিয়ে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাই। অবস্থার অবনতি হলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সেইদিন (বুধবার) বিকেল ৩টার দিকে মেয়ের মৃত্যু হয়েছে। ছেলে চিকিৎসাধীন রয়েছে।

এক প্রশ্নের জবাবে শুভ আলী বলেন, আমার ধারণা খেলতে খেলতে ঘরে রাখা দানাদার বিষ খেয়েছিল। আমার মেয়েটা মারা গেছে, ছেলেটা অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছে। শুক্রবার আমার বউকে পুলিশ আটক করে জেলে পাঠিয়েছে।

আসলে কী করে বিষ খেয়েছে বা কী ঘটনা ঘটেছে সেটা আমি জানি না। আমি মাঠে কাজ করছিলাম। বাসায় এসে দেখি ছেলে-মেয়ে কাঁদছে, চিৎকার করছে, তাদের মুখ থেকে লালা ঝরছে।

গত বুধবার অর্থাৎ যেদিন ঘটনা ঘটেছে সেই দিন সন্ধ্যায় এ বিষয়ে কথা বলার জন্য একাধিকবার নিহত মিম ও আহত আলিফের মা নাহিদা খাতুনের সঙ্গে কথা বলার চেষ্টা করলেও তিনি কথা বলতে রাজি হননি। 

মিম ও আলিফের দাদি রশুনা খাতুন বলেন, কীভাবে বিষ খেয়েছে তা জানি না। আমি ওই সময় বাড়িতে ছিলাম না। দুজনেই শিশু, হয়তো খেলতে খেলতে ভুল করে বিষ খেয়ে ফেলেছে। এটা ধারণা করছি। আসলে কী ঘটেছে সেটা জানি না। 

এ বিষয়ে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার জানান, বিষপানে একটি শিশুর মৃত্যু হয়েছে। তার ভাই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

এ বিষয়ে দৌলতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বলেন, বিষপানে এক শিশুর মৃত্যু হয়েছে। আরেক শিশু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় কেউ মামলা করেনি। এলাকায় বিভিন্ন গুঞ্জন চলছে।

এজন্য শুক্রবার দুই শিশুর মা নাহিদা খাতুনকে ফিফটি ফোরে আটক করা হয়েছে। তাকে কারাগারে পাঠানো হয়েছে। আমরা ওর বাবাকে বলেছি, অভিযোগ থাকলে মামলা দিতে। কিন্তু মামলা করেনি। তার বাবা হাসপাতালে আহত শিশুর কাছে আছে। অভিযোগ দিলে অভিযোগ নেব। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com