বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী বাংলাদেশি মাসুদ বিশ্বাসের সম্পদের খোঁজে ১১ দেশে চিঠি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র গ্রেপ্তার নেপাল থেকে বিদ্যুৎ আমদানির ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ডি-৮ শীর্ষ সম্মেলনে ড. ইউনূসকে আমন্ত্রণ পূজামণ্ডপে থাকবে দুই মন্ত্রণালয়ের ৮৪ হাজার স্বেচ্ছাসেবী এইচএসসির ফল ১৫-১৭ অক্টোবরের মধ্যে আ.লীগের সহ-সভাপতি অস্ত্রসহ গ্রেপ্তার, ৯২টি গুলি ব্যবহারের স্বীকারোক্তি শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির ৮৮২তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত বিবাদ-বিদ্বেষ নয়, জাতীয় সংহতির মধ্য দিয়ে নতুন বাংলাদেশ গড়তে চাই: নুর ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১০২২ ১০ বছরের আক্ষেপ মিটিয়ে জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের টাইম ম্যাগাজিনের ‘হানড্রেড নেক্সট’ তালিকায় উপদেষ্টা নাহিদ এবার গাজার প্রধানমন্ত্রীকে হত্যার দাবি করল ইসরায়েল নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করতে ব্যর্থ হলে ব্যবস্থা সাইবার নিরাপত্তা আইন অবশ্যই বাতিল হবে: আসিফ নজরুল ডিসি নিয়োগে লেন‌দে‌নের অভিযোগ তদন্তের নি‌র্দেশ, দা‌য়ি‌ত্বে ৩ উপদেষ্টা রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান আবু সাঈদ হত্যা মামলায় ১৪ আসামির দেশত্যাগে নিষেধাজ্ঞা

লুটনকে হারিয়ে টানা চার জয় ম্যানইউর

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

ইংলিশ প্রিমিয়ার লিগে ছন্দে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। হার-ড্রয়ের বৃত্তে বন্দি থাকা দলটি একের পর এক জয় তুলে নিচ্ছে। এবার লুটন টাউনে হারিয়ে টানা চতুর্থ জয়ের দেখা পেল এরিক টেন হাগের দল। গাসমুস হাজল্যান্ডের জোড়া গোলে প্রতিপক্ষের মাঠে রোববার ২-১ ব্যবধানে জিতেছে ইউনাইটেড।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে যেতে থাকে লুটন। তবে নিজেদের রক্ষণ সামলে দৃঢ়তার সঙ্গে তা প্রতিরোধ করে ইউনাইটেড। পাল্টা আক্রমণও করে টেন হাগের শিষ্যরা। আর তাতেই গোলের দেখা পায় তারা। প্রতিপক্ষের ডিফেন্ডার আমারি বেল বল ক্লিয়ার করতে গিয়ে তুলে দেন হাজল্যান্ডের পায়ে। বাকি কাজটা ঠান্ডা মাথায় সারেন তরুণ ডেনিশ ফরোযার্ড।

এই গোলের মধ্যে দিয়ে একটি কীর্তি গড়ছেন হাজল্যান্ড। প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে টানা ছয় ম্যাচে জালের দেখা পেয়েছেন তিনি। ২১ বছর ১৪ দিন বয়সে রেকর্ডটি গড়লেন এই ডেনিশ তারকা। আগের রেকর্ড ছিল নিউক্যাসলের মিডফিল্ডার জো উইলকের, ২১ বছর ২৭২ দিন বয়সে।

গোল পেয়ে আত্মবিশ্বাস নিয়ে আক্রমন শাণাতে থাকে ইউনাইটেড। তাতে সপ্তম মিনিটে আবারও ইউনাইটেডের গোল এবং উদযাপনের মধ্যমণি হাজল্যান্ড। আলেসান্দ্রো গারনাচোর ভলিতে শরীরটাকে বাঁকা করে ছুঁইয়ে দেন হয়লুন, বল তার বুকে লেগে গোললাইন পেরিয়ে যায়।

লুটন এক গোল শোধ করে ম্যাচের চতুর্দশ মিনিটে গোলও পেয়ে যায় দলটি। কাছ থেকে হেডে ব্যবধান কমান ইংলিশ ফরোয়ার্ড কার্লটন মরিস। এরপর আরও একটি গোল পেতে পারতো তারা। তবে বিরতির আগে অল্পের জন্য বেঁচে যায় ইউনাইটেড। ইংলিশ মিডফিল্ডার অ্যালফি ডাউটির নিচু শট পোস্টের পাশ ঘেঁষে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণ করে যায়। তাতে আর কেউ গোল পায়নি। তাতে জয় নিয়েই মাঠ ছাড়ে টেন হাগের দল। তিন পয়েন্ট নিশ্চিত হয় ম্যানচেস্টার ইউনাইটেডের। ২৫ ম্যাচে ১৪ জয় ও ২ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে অবস্থান করেছে দলটি। তাদের ওপরে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৪৭। আর চার নম্বরে অ্যাস্টন ভিলার পয়েন্ট ৪৯। 

৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আর্সেনাল। ৫৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি, শিরোপাধারীরা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com