রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পূজামণ্ডপে ব্যাগ-পোটলা নিয়ে প্রবেশে নিরুৎসাহিত করেছে পুলিশ সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত বিদ্যুৎ বিভাগ ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতি ১৪ হাজার ৪২১ কোটি টাকা: সিপিডি ওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‌্যাব শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, ৭ জনের মৃত্যু খাল-বিল ভরাটের ফলেই নোয়াখালীর বন্যা পরিস্থিতি দীর্ঘায়িত হয়েছে গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত

লিড ব্যাংক হিসেবে শাহ্জালাল ইসলামী ব্যাংকের স্কুল ব্যাংকিং কনফারেন্স

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

বাংলাদেশ ব্যাংকের সার্বিক তত্ত্বাবধানে চট্টগ্রাম জেলায় কার্যরত সকল তফসিলী ব্যাংকের সহযোগিতায় শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি লিড ব্যাংক হিসেবে শনিবার (২ মার্চ) ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, চট্টগ্রামে স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৪ এর আয়োজন করে।

উক্ত স্কুল ব্যাংকিং কনফারেন্সে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্টের পরিচালক মো. আমির উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শাহ্জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের পরিচালক (চট্টগ্রাম অফিস) মুহম্মদ বদিউজ্জামান দিদার, যুগ্ম-পরিচালক পিনাকি রঞ্জন সরকার ও সহকারী পরিচালক মো. ইমরুল হাসান এবং শাহ্জালাল ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে লিড ব্যাংক প্রতিনিধি হিসেবে শাহ্জালাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম আঞ্চলিক প্রধান রাশেদ সরওয়ার, করপোরেট প্রধান কার্যালয়ের এসইভিপি মোহাম্মদ আশফাকুল হক এবং অংশগ্রহণকারী ব্যাংক প্রতিনিধিদের মধ্য থেকে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি’র চট্টগ্রাম জোনাল হেড (উত্তর) মোহাম্মদ হাফিজুর রহমান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা ও মডারেটর এর দায়িত্ব পালন করেন শাহ্জালাল ইসলামী ব্যাংকের এসইভিপি, ব্যাংকের জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান মো. সামছুদ্দোহা। অনুষ্ঠানে চট্টগ্রাম জেলার বিভিন্ন স্কুল থেকে ৫ শতাধিক ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

উক্ত অনুষ্ঠানে আলোচকবৃন্দ ছাত্র-ছাত্রীদেরকে সঞ্চয়ের প্রতি উদ্বুদ্ধ করেন এবং সঞ্চয় যে ভবিষ্যতে মানুষের জীবনে অত্যাবশ্যকীয় তার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তাছাড়া শিক্ষার্থীদেরকে স্কুল ব্যাংকিং সম্পর্কে অবহিত করে তাদের মধ্যে যাতে সঞ্চয়ের মানসিকতা তৈরি হয় এ বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়। ব্যাংকিং সেক্টরে ছাত্র-ছাত্রীদের যে উল্লেখযোগ্য পরিমাণ আমানত রয়েছে তা অত্যন্ত প্রশংসার দাবিদার বলে আলোচকবৃন্দ তাদের বক্তব্যে উল্লেখ করেন।

স্কুল ব্যাংকিং সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নগরীর প্রধান প্রধান সড়কে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে বর্ণাঢ্য এক র‌্যালির আয়োজন করা হয়।

দিনব্যাপী আয়োজিত স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৪ এ শিশুতোষ ছড়া, কবিতা আবৃত্তি, নৃত্য পরিবেশনা, দেশাত্মবোধক গানের সাথে নৃত্য পরিবেশনা, স্কুল ব্যাংকিং সংশ্লিষ্ট ভিডিও চিত্র প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, চট্টগ্রাম সাংস্কৃতিক গোষ্ঠী পাপন একাডেমী কর্তৃক নৃত্য পরিবেশনা এবং ছাত্র-ছাত্রীদের মধ্যে উপহার বিতরণ সব মিলে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছিল।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com