শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা সংকট আমাদের নিরাপত্তার ঝুঁকি হয়ে দাঁড়িয়েছে ভাষাসৈনিক আব্দুল গফুর আর নেই পাচার হওয়া সম্পদ ফেরাতে আন্তর্জাতিক সহযোগিতা জোরদারের আহ্বান জলবায়ুঝুঁকিতে থাকা দেশগুলোতে বিনিয়োগের আহ্বান ফিলিস্তিনে অনতিবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান ড. ইউনূসের সব রাজনৈতিক দল এখন স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারছে: ড. ইউনূস স্বৈরাচারী শাসনব্যবস্থা থেকে মুক্তি এনে দিয়েছে ছাত্র-জনতা ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩২১ ‘মহানবীকে কটূক্তি সাম্প্রদায়িক সংঘাত তৈরির জঘন্য ষড়যন্ত্র’ গণহত্যা নিয়ে আইসিসিতে অভিযোগ করতে পারে বাংলাদেশ এক পদে দুই মেয়াদের বেশি না থাকার নির্দেশনা ক্রীড়া উপদেষ্টার কখন আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধ হবে, জানালেন নাহিদ অস্ত্র উঁচিয়ে গুলি করা রাসেল দুই গ্রুপের মামলাতেই আসামি হু হু করে বাড়ছে তিস্তার পানি জাপানের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন শিগেরু ইশিবা তাদের রক্তদানে আমরা নতুন বিজয় দিবস পেয়েছি: সালাহউদ্দিন কানপুর টেস্ট চলাকালে বাংলাদেশের পতাকা পোড়াল বিশ্ব হিন্দু পরিষদ দেশবাসী নতুন করে দুর্নীতিবাজ-লুটেরা নেতৃত্ব মেনে নেবে না: জামায়াত ইন্দোনেশিয়ায় সোনার খনিতে ভূমিধস, নিহত ১৫ ইদ্রাকপুর কেল্লায় পরিদর্শনে গিয়ে যা বললেন আসিফ নজরুল

রোহিঙ্গা ক্যাম্পে সাবেক মাঝিকে গলা কেটে হত্যা

কক্সবাজার প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে নিজ বসতঘর থেকে তুলে নিয়ে গিয়ে ক্যাম্পের সাবেক মাঝি করিম উল্লাহকে (৩৭) গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত যুবক মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরসার সাবেক সদস্য হিসেবে পরিচিত। দল থেকে বেরিয়ে যাওয়ায় তাকে আরসার সন্ত্রাসীরা ধরে নিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে উখিয়া কুতুপালং ক্যাম্প-২০ এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল।

নিহত করিম উল্লাহ (৩৭) উখিয়ার কুতুপালং ২০ নম্বর ক্যাম্পের সাবেক মাঝি ও ব্লক-এম/২৭ এর মৃত গনি মিয়ার ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে অধিনায়ক মো. ইকবাল বলেন, শুক্রবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে অজ্ঞাতনামা ১০-১২ জন মুখোশধারী ক্যাম্প-২০, ব্লক – এম/২৭ এর মাঝি রোহিঙ্গা করিম উল্লাহকে (৩৭) নিজ শেড থেকে জোরপূর্বক তুলে নিয়ে শেডের সামনেই দা দিয়ে গলা কেটে হত্যা করে। পরে তাকে ফেলে রেখে বিভিন্ন গলিপথ দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। হত্যাকারীরা সবাই আরসার সদস্য বলে ধারণা সাধারণ রোহিঙ্গাদের। স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে জানা গেছে নিহত করিম পূর্বে আরসার সক্রীয় সদস্য ছিলেন। কিন্তু সম্প্রতি আরসা থেকে অব্যাহতি নেন এবং মিয়ানমারের আরেক বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরএসও’র সোর্স হিসেবে কাজ করছিলেন। আরএসওকে আরসা সদস্যদের বিষয়ে বিভিন্ন তথ্য প্রদান করায় আরসা সন্ত্রাসীরা করিমকে হত্যা করে বলে প্রচার পায়।

অপরদিকে নিহত রোহিঙ্গা করিম উল্লাহর বিরুদ্ধে উখিয়া থানায় ওয়ারেন্টও ছিল।

ঘটনার খবর পেয়ে কুতুপালং এপিবিএন ক্যাম্পের পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় এবং ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রাখে। পরবর্তীতে উখিয়া থানা পুলিশের একটি টিম মরদেহের সুরতহাল করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। ক্যাম্প এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও উল্লেখ করেন অধিনায়ক।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com