মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দুদকের জালে সাবেক দুই এমপি ইকবাল ও জহির ঢাকায় একদিনে ৭৭৬ মামলা, জরিমানা ৩৫ লাখ টাকা বিনিয়োগ ও প্রযুক্তি স্থানান্তরের আহ্বান শিল্প উপদেষ্টার গ্রামীণফোনের শেয়ারহোল্ডারদের অন্তর্বর্তী লভ্যাংশ প্রেরণ দুই মামলায় খালাস পেলেন জামায়াতের সেক্রেটারিসহ ৪৯ জন আনোয়ারায় হাতির আক্রমণে নারীসহ নিহত ২ ইসলামিক ফাউন্ডেশনে নতুন ডিজি’র যোগদান সচেতন হলে ডেঙ্গু সংক্রমণ হ্রাস পাবে: হাসান আরিফ টাঙ্গাইলে টয়লেটের কুয়ায় মিলল বৃদ্ধের মরদেহ, ছেলে আটক ৮ মাসে ধর্ষণের শিকার ২২৪ কন্যাশিশু গয়েশ্বর-রিজভীসহ বিএনপির ১০২ নেতাকর্মীকে অব্যাহতি চাঁপাইনবাবগঞ্জে বন্যা আতঙ্ক, ৬ হাজার পরিবার পানিবন্দি নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকু আটক অপহরণের ৭০ বছর পর পরিবার ফিরে পেলেন তিনি যৌথ অভিযানে ফেনীতে দুই যুবদল কর্মী গ্রেফতার শেয়ার কারসাজির অভিযোগে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা দুই দিনের রিমান্ডে সাবেক এমপি ফজলে করিম আবারও নীতি সুদহার বাড়াল কেন্দ্রীয় ব্যাংক ১ নভেম্বর থেকে পলিথিন ব্যাগ নিষিদ্ধ জেনারেল আজিজের দুই ভাইয়ের চার এনআইডি বাতিল

রূপসায় জাহাজ ডুবি: দুই কর্মচারীকে উদ্ধারে অভিযান শুরু

খুলনা প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

খুলনার রূপসা নদীর রেল সেতুর পিলারে ধাক্কা লেগে ড্যাপ সার বোঝাই একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় জাহাজের নিখোঁজ দুই কর্মচারীর সন্ধানে নৌ পুলিশ, রূপসা থানা পুলিশ ও কোস্টগার্ডের তিনটি টিম উদ্ধার অভিযান শুরু করেছে। রোববার (৭ এপ্রিল) বিকেলে রূপসা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. নুরুল ইসলাম শেখ এতথ্য নিশ্চিত করেছেন।

নিখোঁজ দুইজন হলেন- জাহাজের বাবুর্চি কালাম ও গ্রিজার শাখায়েত। 

রূপসা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর নুরুল ইসলাম শেখ জানান, নৌ পুলিশ, রূপসা থানা পুলিশ ও কোস্টগার্ডের পৃথক তিনটি টিম নৌযান নিয়ে রূপসা নদীতে তল্লাশি অভিযান শুরু করেছে। নদীতে জোয়ার থাকায় ডুবে যাওয়া কার্গো জাহাজটির অবস্থান শনাক্ত হয়নি। নদীতে তল্লাশি চালিয়ে নিখোঁজ দুই জনের সন্ধান মেলেনি।

প্রত্যক্ষদর্শী মো. হাসান বলেন, আজ রোববার দুপুর ১২টার দিকে নদীর পাশে আমি বসে ছিলাম। এসময় দেখি একটি জাহাজ রূপসা রেল সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যাচ্ছে। সেসময় কিছু মানুষ সাঁতরে তীরে ওঠেন। শুনেছি দুইজন নিখোঁজ রয়েছেন।

জাহাজের ইঞ্জিনের দায়িত্বে থাকা মো. রাজিব বলেন, ইঞ্জিন হঠাৎ করে বিকল হয়ে যায়। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে জাহাজটি পিলারে ধাক্কা দেয়। আমাদের দুইজন নিখোঁজ রয়েছেন।

টিএলএন-১ কার্গো জাহাজের মাস্টার মো. শহীদুল্লাহ বলেন, নিয়ন্ত্রণ হারিয়ে কার্গো জাহাজটি রেল সেতুর পিলারে ধাক্কা দেয়। দ্রুত কার্গো জাহাজটি ডুবে যায়। কার্গো জাহাজে থাকা ১৩ জনের মধ্যে ১১ জন সাঁতরে তীরে উঠতে পেরেছেন। কার্গোর বাবুর্চি কালাম ও গ্রিজার শাকায়েত নিখোঁজ রয়েছেন।

তিনি আরও বলেন, কার্গো জাহাজে মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকা থেকে ১ হাজার ১৪০ টন টিএসপি সার বোঝাই করে নওয়াপাড়ার দিকে যাচ্ছিল। পথিমধ্যে রূপসা রেল সেতুর পিলারে ধাক্কা লেগে দুর্ঘটনাটি ঘটে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com