মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় গ্রেপ্তার বাংলাদেশি জনশক্তি রপ্তানিকারক রিমান্ডে বিএসএফ সদস্যকে আটক করলো বিজিবি খোলামেলা লুকে কটাক্ষের শিকার নুসরাত ‘লোক দেখানো কাজ দিয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব নয়’ কক্সবাজারে সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত ইসলামী ব্যাংকের এএমডি হিসেবে ওমর ফারুক ও জামাল উদ্দিনের যোগদান টাঙ্গাইলে অনুষ্ঠিত হলো শাহ্জালাল ইসলামী ব্যাংকের আর্থিক সাক্ষরতা কর্মশালা গ্লোবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেলো ইসলামী ব্যাংক ড. ইউনূস-জো বাইডেন বৈঠক আজ ঢাকার বায়ু আজ ‘ভালো’ মানের, দূষণের শীর্ষে লাহোর কিশোর হত্যা: সাবেক আইজিপি মামুন ৪ দিনের রিমান্ডে লেবাননে ইসরায়েলের হামলায় নিহত বেড়ে ৪৯২ ঝিনাইদহে এক ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ২ আরও ৩ হত্যা মামলায় গ্রেপ্তার সালমান-আনিসুল-সাদেক-শাজাহান ব্রুনেইয়ের হাইকমিশনারের সঙ্গে জামায়াত নেতা‌দের সাক্ষাৎ মানবতার সাফল্য সম্মিলিত শক্তির মধ্যে, যুদ্ধের ময়দানে নয় : মোদি রোহিঙ্গা সংকট বাংলাদেশের একার উদ্বেগের বিষয় নয় ড. ইউনূসকে শুভ কামনা জানালেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মার্কিন ডেপুটি সেক্রেটারির সঙ্গে পররাষ্ট্র উপদেষ্টার সাক্ষাৎ নিউইয়র্কে পৌঁছেছেন ড. মুহাম্মদ ইউনূস

রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ২ নারীসহ রিমান্ডে ৭

বান্দরবান প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

বান্দরবানে ২ ও ৩ এপ্রিল রুমা-থানচির সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা ও নিরাপত্তার কর্মীদের অস্ত্র লুটের পৃথক মামলায় কেএনএফ সন্দেহে গ্রেপ্তারকৃত ২ নারীসহ ৭ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাদের মধ্যে ৫ জনকে দুই দিনের ও ২ নারীকে কারাগারের ফটকে একদিনের জিজ্ঞাসাবাদের রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়।

সোমবার (২২ এপ্রিল) দুপুর ১টায় বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন এ রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

পুলিশ জানায়, রুমার অস্ত্র লুটের মামলায় ৩ জন ও থানচি ব্যাংক ডাকাতি মামলায় ২ জনকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছে। অন্যদিকে থানচি-রুমার একই মামলায় ২ নারীকে কারাগারের ফটকে একদিনের জিজ্ঞাসাবাদের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আদালত পুলিশ পরিদর্শক ফজলুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, থানচির ব্যাংক ডাকাতি মামলায় জেমিনি বম (২০), আসেলং বম (১৯), ভাননুম নুয়াম বম (২৩) ও রুমার অস্ত্র লুটের মামলায় লালরিন ত্লোয়াং বম (২০), ভান নুয়াম থাং বম (৩৭), ভান লাল থাং বম (৪৫) ও লাল লিয়া সিয়াং বম (৫৭) এর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

এর আগে, বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় জড়িত সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ সন্দেহে গ্রেপ্তারকৃত ৫৪ জনকে দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। একই দিনে এক নারীকে কারাগারের ফটকে এক দিনের জিজ্ঞাসাবাদের রিমান্ডে আবেদন মঞ্জুর করেছিলেন।

গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনার পর থেকে সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারে যৌথ অভিযান চলমান রয়েছে। অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।

যৌথ অভিযানে এ পর্যন্ত ২১জন নারীসহ ৬৬ জনকে থানচি ও রুমার সোনালী ও কৃষি ব্যাংক ডাকাতি ও অস্ত্র মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর হয়েছে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com