সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

রুপার্ট মারডক-জেরি হল, বিলিয়ন ডলারের বিচ্ছেদ!

বাংলা৭১নিউজ,ডেস্ক
  • আপলোড সময় রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৩৫ বার পড়া হয়েছে

মিডিয়া মুঘল রুপার্ট মারডকের কাছ থেকে বিচ্ছেদ চেয়ে আবেদন করেছেন সাবেক মডেল জেরি হল। এক্ষেত্রে তিনি অপূরণীয় মতপার্থক্য বা ব্যবধানকে কারণ হিসেবে উল্লেখ করেছেন।

এখন থেকে ৬ বছর আগে বিলিয়নিয়ার মিডিয়া মুঘল রুপার্ট মারডকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন জেরি হল। কিন্তু ৬ বছর যেতেই শুক্রবার তিনি ক্যালিফোর্নিয়ার এক আদালতে বিচ্ছেদ চেয়ে আবেদন করেছেন। এক্ষেত্রে তিনি স্বামী-স্ত্রী হিসেবে তার পাওনা চেয়েছেন। একই সঙ্গে ৯১ বছর বয়সী রুপার্ট মারডকের কাছে আইনি ফি দাবি করেছেন।

যদি এই বিচ্ছেদ আবেদন কার্যকর হয়, তাহলে এটা হবে রুপার্ট মারডকের চতুর্থ বিচ্ছেদ। এর আগে বিখ্যাত রোলিং স্টোন খ্যাত মাইক জ্যাগারের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কে জড়িত ছিলেন জেরি হল। তার সঙ্গে তিনি চার সন্তানের মা হয়েছেন। এরই মধ্যে রুপার্ট মারডকের সঙ্গে জেরি হল ডেটিং দেয়া শুরু করেন ২০১৫ সালে।

এরপর বয়সের বড় ব্যবধান থাকলেও তারা চুটিয়ে প্রেম করেন। এক বছর পরেই ২০১৬ সালের মার্চে লন্ডনের স্পেন্সার হাউজে ছোটখাট এক অনুষ্ঠানের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। যুক্তরাষ্ট্রের মিডিয়ার রিপোর্টে বলা হয়েছে, এই দম্পতির আকস্মিক এমন বিচ্ছেদের খবরে এ পরিবারের ঘনিষ্ঠরা বিস্মিত হয়েছেন।

লস অ্যানজেলেসের আদালতে দাখিল করা আবেদনে জেরি হল বলেছেন, রুপার্ট মারডকের কি পরিমাণ সম্পদ বা ঋণ আছে তার প্রকৃত সত্য সম্পর্কে তিনি ওয়াকিবহাল নন। এ বিষয়টি নির্দিষ্ট হওয়ার পর তিনি আবেদন সংশোধন করবেন।

উল্লেখ্য, গত সপ্তাহের শনিবার ৬৬তম জন্মদিন পালন করেছেন জেরি হল। তবে রুপার্ট মারডক ও জেরি হলের ১৪০০ কোটি পাউন্ডের সম্পদ আছে বলে মনে করা হয়।

এ বিষয়ে জেরি হলের আইনজীবী রোনাল্ড ব্রোট এবং মারডকের একজন মুখপাত্র এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করতে রাজি হননি। এমনকি নিউজ করপোরেশনও কোনো মন্তব্য করেনি। এ সংস্থায় রুপার্ট মারডক নির্বাহী চেয়ার। কিন্তু আকস্মিক বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্তে জেরি হলের হৃদয় ভেঙে গেছে এবং তিনি ভেঙে পড়েছেন বলে দাবি করেছেন। বৈবাহিক সম্পর্ক তিক্ত হয়ে উঠার জন্য রুপার্ট মারডকের সন্তানদের দায়ী করেছেন জেরি হল।

বৃটিশ মিডিয়ার খবর অনুযায়ী, বৃটেনে মারডকের জন্য অপেক্ষা করছিলেন জেরি হল। এ সময় মারডকের কাছ থেকে তিনি একটি ইমেইল পান। তাতে বলা হয়, তাদের বিয়ে শেষ হয়ে গেছে এবং মারডকের সঙ্গে জেরি হল শুধু তার আইনজীবীদের মাধ্যমে যোগাযোগ করতে পারেন। এ সময় জেরি হল তার এক বন্ধুকে বলেছিলেন, এখনও আমি তাকে ভালবাসি। আমি এমন সিদ্ধান্তে বিধ্বস্ত হয়ে গেছি।

জেরি হল ও রুপার্ট মারডকের সন্তানদের মধ্যে উত্তেজনা বাড়তে থাকে করোনা মহামারি শুরুর পর। এ সময় রুপার্ট মারডককে করোনা থেকে রক্ষার জন্য ‘গেটকিপিংয়ের’ দায়িত্ব নিয়েছিলেন। জেরি হল মনে করেন, এর ফলে মারডকের পরিবার হয়তো ভেবেছে, তাকে তাদের সঙ্গে যোগাযোগ করা বন্ধ করে দিচ্ছি।

বিয়ের আগেই এই দম্পতি একটি চুক্তি স্বাক্ষর করেছিলেন। জুনে নিউ ইয়র্ক টাইমস রিপোর্ট করে যে, বিচ্ছেদ হলেও ব্যবসার মালিকানা কাঠামোতে তেমন পরিবর্তন হবে না। রুপার্ট মারডক তার শেয়ার ধরে রাখবেন। তিনি ফক্স নিউজ চ্যানেলের মূল কোম্পানি ফক্স করপোরেশনের কো চেয়ার। নিয়ন্ত্রণ করেন নিউজ করপোরেশন। এ সংস্থা নিউজ ইউকে’র মালিক। এখান থেকেই প্রকাশ হয় দ্য টাইমস, দ্য সানডে টাইমস ও দ্য সান।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com