শনিবার, ২২ জুন ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
পুতিনকে একজোড়া কুকুর দিলেন কিম জং উন মৌলভীবাজারে বন্যার পানি কেড়ে নিলো দুই প্রাণ বজ্রপাতে প্রাণ গেল শিশুসহ দুইজনের ‘হায়াত-মউত আল্লাহর হাতে’, শ্রমিকদের মৃত্যু প্রসঙ্গে প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ সাইলোর মতো খাদ্যভাণ্ডার ছিল বলেই করোনা-যুদ্ধ অতিক্রম করতে পেরেছি ৮ জুলাই পর্যন্ত স্থগিত সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা এখনো আছাদুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী কুড়িগ্রামে তিস্তার তীরে তীব্র ভাঙন বন্যায় মিঠামইন সড়ক দায়ী হলে সেখানে পানি পারাপারের ব্যবস্থা করবে সরকার যৌথ সভায় বসেছে আওয়ামী লীগ রোহিঙ্গা সংকটের সবচেয়ে ভুক্তভোগী বাংলাদেশ: ফখরুল ইরানের রেভল্যুশনারি গার্ডকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা করলো কানাডা ভারতের সঙ্গে বৈরিতা করে বিএনপি দেশের ক্ষতি করেছে: কাদের বাজেট পাস হয়নি, অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব : অর্থমন্ত্রী ক্যাশ কালেকশনে বিকাশের বি২বি সলিউশন ব্যবহার করবে সিঙ্গার সুপার এইটে টাইগার ওপেনারদের ‘অগ্নিপরীক্ষা’ ভারতে বিষাক্ত মদপানে ৩৭ জনের মৃত্যু বিপিসির ৯ বছরে মুনাফা ৫৭ হাজার ৩৮৮ কোটি টাকা মুসলিম ছেলেকে বিয়ে নিয়ে চর্চা: সোনাক্ষীর বাবা বললেন, ‘খামোশ’

রাবি’তে আনর্ত’র আয়োজনে শুরু হচ্ছে ব্যতিক্রমী নাট্যমেলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ মার্চ, ২০১৯
  • ১৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রাবি প্রতিনিধি: থিয়েটার পত্রিকা ‘আনর্ত’ এক ব্যতি্ক্রমধর্মী নাট্যমেলার আয়োজন করতে যাচ্ছে। আজ শনিবার সকাল দশটায় রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) ‘আনর্ত আঙ্গিনায়’ এক সংবাদ সম্মেলনে দুই দিনব্যাপী এই মেলা সম্পর্কে অবহিত করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ৪ মার্চ সোমবার বেলা সাড়ে ১১ টায় আনর্ত আঙ্গিনায় এক সূচনাপর্বের মধ্য দিয়ে শুরু হবে এই মেলা। উদ্বোধনী এ পর্বে রাবি উপাচার্য অধ্যাপক অধ্যাপক এম. আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, অধ্যাপক আনন্দ কুমার সাহা , নাট্যজন রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, লিয়াকত আলী লাকী,বিপ্লব বালা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মেলার প্রথম দিন সোমবার দুপুর পৌনে ১২টা থেকে ১২টা পর্যন্ত নাট্যমেলা শিল্পযাত্রা, দুপুর ১২টা থেকে পৌনে ২টা পর্যন্ত ‘থিয়েটারের নেপথ্য ও প্রত্যক্ষ মানুষ : উপেক্ষায় সম্ভাবনার সূত্র’ শীর্ষক ‘আনর্তবৈঠক-১’ অনুষ্ঠিত হবে। দুপুর পৌনে ২টা থেকে ২টা পর্যন্ত চলবে আনর্ত-স্বীকৃতি প্রদান অনুষ্ঠান।

এনপর বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত চলবে ‘মনো-দেহের রূপায়ণ অভিজ্ঞতায় মণিপুরী ‘রাসনৃত্য’ একটি জাতিতাত্ত্বিক নাট্যকলা অনুসন্ধান’ শীর্ষক ‘নাট্যকথা-১’। কলকাতার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের মোনালিসা চ্যাটার্জীর উপস্থাপনায় অনুষ্ঠিত হবে ‘বাংলা থিয়েটারে নারী অস্তিত্বের সংগ্রাম : আরশী ও মনসামঙ্গল’ শীর্ষক ‘নাট্যকথা-২’।

আনর্ত সম্পাদক ও নাট্যকলা বিভাগের সভাপতি আতাউর রহমান রাজু বলেন, আমার জানামতে দেশে অনেক নাট্য উৎসব হয়েছে কিন্তু কোথাও নাট্যমেলা হয় নি। নিঃসন্দেহে দেশে তথা রাবি ক্যাম্পাসে এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com