মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবছে সরকার: শ্রম উপদেষ্টা দ্রুত ক্ষমা না চাইলে জাতীয় পার্টির বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলন স্বাস্থ্য উপদেষ্টার ওপর ক্ষোভ ঝাড়লেন সারজিস আলম রাখাইনে গোলাগুলি সেন্টমার্টিনে খাদ্যসংকট কাটলেও কাটেনি আতঙ্ক ১১২ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন বিপ্লবের ভিডিও ও স্থিরচিত্র জমাদানের আহ্বান তথ্য অধিদপ্তরের পাবনায় মদপানে প্রাণ গেলো দুই বন্ধুর সারজিস-হাসনাত আব্দুল্লাহকে রংপুরে প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা প্রেমের সম্পর্কে থাকার কথা স্বীকার করলেন শ্রদ্ধা ঢাকার আদালতে ৬৬৯ পিপি-জিপি নিয়োগ ইসিকে ২৫ নির্দেশনা প্রধান উপদেষ্টার এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৭৭.৭৮ শতাংশ ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫ মিরপুর ১০ মেট্রো স্টেশন চালু ,সংস্কারে খরচ ১ কোটি ২৫ লাখ টাকা সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা

রাজশাহীতে ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ২৪.১২ শতাংশ

রাজশাহী প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ১৩ জুন, ২০২১
  • ১৫ বার পড়া হয়েছে

রাজশাহী জেলায় গত ২৪ ঘণ্টায় মোট এক হাজার ৫২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৬৮ জন করোনা পজিটিভি। এ হিসেবে গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা সংক্রমণের হার ২৪.১২ শতাংশ। যা আগের তুলনায় ক্রমান্বয়ে বাড়ছে।

বিশেষজ্ঞদের মতে, চাঁপাইনবাবগঞ্জ নয়, বর্তমানে করোনার নতুন হটস্পট রাজশাহী।

রাজশাহী সিভিল সার্জন অফিস সূত্র জানায়, শনিবার (১২ জুন) সকাল ৯ থেকে রোববার (১৩ জুন) সকাল ৯টা পর্যন্ত রাজশাহীতে মোট নমুনা পরীক্ষা করা হয় এক হাজার ৫২৬ জনের। এরমধ্যে আরটিপিসিআর মেশিনে ৩৪১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১৮৩ জন।

অন্যদিকে, রাজশাহীর ৯ উপজেলায় মোট ৯০৭ জনের র‌্যাপিড অ্যান্টেজেন টেস্টে করা হয়। এতে শনাক্ত হন ২৩৬ জন। এছাড়া রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) থেকে ১০৩ জনকে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করে ৬০ জন শনাক্ত হয়েছেন। আবার জিন এক্সপার্ট টেস্ট করা হয় ৪২ জনের, এতে শনাক্ত হন ২২ জন।

রাজশাহীতে প্রতিনিয়ত করোনার সংক্রমণের হার বৃদ্ধি পাওয়া চরম উদ্বেগের বলে জানিয়েছেন সিভিল সার্জন কাইয়ুম তালুকদার।

তিনি বলেন, প্রকোপ দেখে মনে হচ্ছে সামাজিক সংক্রমণ হচ্ছে। যেহেতু সীমান্ত এলাকায় স্বাস্থ্য অধিদফতর ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টের ৮০ ভাগ উপস্থিতি পেয়েছে, সে হিসেবে ধারণা করা যায় রাজশাহীতেও ডেল্টা ভ্যারিয়েন্টের উপস্থিতি রয়েছে।

তিনি আরও বলেন, লকডাউনে চাঁপাইনবাবগঞ্জে সংক্রমণের হার কমলেও বেড়েছে রাজশাহীতে। আর রাজশাহীর মধ্যে সবচেয়ে ঝুঁকিপূর্ণ এলাকা লক্ষীপুর। মূলত: এ এলাকায় করোনার রোগী ও তাদের স্বজনদের অবাধ চলাচলের কারণেই সংক্রমণের ঝুঁকি বেড়েছে বলে মন্তব্য করেন তিনি।

অন্যদিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানি বলেন, রোগীদের বেড দেয়া যাচ্ছে না। এরপর চেষ্টা চলছে। নতুন করে একটি ওয়ার্ড বৃদ্ধি করা হয়েছে। আরও তিনটি ওয়ার্ড বাড়ানোর কাজ চলছে। তবে রামেকের বাইরে যতদ্রুত সম্ভব করোনা বিশেষায়িত হাসপাতাল নির্মাণ জরুরি। অন্যথায়, সাধারণ চিকিৎসা নিতে আসা রোগীরাও ঝুঁকিতে পড়রেন।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com