সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১ সাভারে শ্রমিক-যৌথ বাহিনীর মধ্যে সংঘর্ষ, নিহত ১ এক সিনিয়রসহ ২ সচিব ওএসডি ২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ১১০ পল্লবীর ‘মাদক সম্রাজ্ঞী’ লাবণী আক্তার গ্রেফতার পাঠ্যপুস্তক সংশোধনের সমন্বয় কমিটি বাতিল উদ্বেগজনক দৃষ্টান্ত শ্রমিকদের পাওনা ছুটিও দেওয়া হতো না : ড. দেবপ্রিয় অস্ট্রেলিয়ায় হিজবুল্লাহর পক্ষে বিক্ষোভকারীদের দেশ ছাড়া করার হুঁশিয়ারি সাবেক কমিশনার হাবিবুর রহমান ও পরিবার সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ নিজ কার্যালয়ে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা পদ্মা থেকে বালু তোলা নিয়ে দুই পক্ষের গোলাগুলি, অস্ত্রসহ আটক ১০ লেবাননে ইসরায়েলি হামলায় ৬ দিনে ৮১৬ জন নিহত জুলাই গণ-অভ্যুত্থানে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু

রাজবাড়ী হয়ে ঢাকা গেলো পদ্মা সেতুর ট্রায়াল ট্রেন

রাজবাড়ী প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭ বার পড়া হয়েছে

রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ঢাকা কমালাপুরের উদ্দেশ্যে ছেড়ে গেছে পদ্মা সেতুর অফিশিয়াল ট্রায়াল ট্রেন। বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা পৌনে ১১টার দিকে ট্রেনটি রাজবাড়ী থেকে ছেড়ে যায়।

গেলো মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে ঈশ্বরদী থেকে পদ্মা সেতুর ট্রায়াল ট্রেনটি রাজবাড়ী স্টেশনে এসে পৌঁছায়। ট্রেনটির আছে আটটি কোচ।

জানা গেছে, পদ্মা সেতু পারাপারের জন‌্য ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ এখন ট্রেন চলাচলের জন্য প্রস্তুত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। যার অংশ হিসেবে পদ্মা সেতুর ওপর দিয়ে এ পথে ট্রায়াল ট্রেন চালাতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। বৃহস্পতিবার নতুন এ রেলপথ দিয়ে প্রথম ঢাকা রেলওয়ে স্টেশন থেকে মাওয়া হয়ে ভাঙ্গা স্টেশনে আসবে প্যাসেঞ্জার ট্রায়াল ট্রেন।

১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ রেলপথের উদ্বোধন করবেন। পুরো প্রকল্পে নির্মাণ হতে যাওয়া ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথের দৈর্ঘ্য প্রায় ১৭২ কিলোমিটার।

রাজবাড়ীর রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত জাগো নিউজকে বলেন, মঙ্গলবার রাতে ঈশ্বরদী থেকে ট্রায়াল ট্রেনটি রাজবাড়ী এসে পৌঁছায়। ট্রেনটি আটটি কোচ ও একটি ইঞ্জিন নিয়ে বুধবার বেলা পৌনে ১১টার দিকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। বৃহস্পতিবার রেলমন্ত্রীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গায় আসবেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com