শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
‘আত্মীয়-স্বজনরা বলতেন, তৃপ্তি নষ্ট হয়ে যাবে, বিয়ে হবে না’ শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে মেক্সিকোতে মাদক কারবারিদের সংঘর্ষে নিহত ৫৩, নিখোঁজ ৫১ খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘাতে নিহত ৪ পার্বত্য দুই জেলায় যাচ্ছেন তিন উপদেষ্টা তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস

রাজনৈতিক ও সামাজিক পক্ষ মিলেই সংস্কার কার্যক্রম শুরু হবে: উপদেষ্টা নাহিদ

লক্ষ্মীপুর প্রতিনিধি:
  • আপলোড সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

রাষ্ট্রীয় সংস্কার কার্যক্রম নিয়ে অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, সকল রাজনৈতিক ও সামাজিক পক্ষ মিলেই আমরা রুপরেখা অনুযায়ী সংস্কার কার্যক্রম শুরু করব। শিক্ষা ও গণমাধ্যমসহ আরও কিছু সংস্কার কমিশন গঠনের পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে ৬টি সংস্কার কমিটি গঠন করা হয়েছে। কমিটির সঙ্গে বৈঠকও হয়েছে। অক্টোবর মাস থেকেই সংস্কার কমিটির কার্যক্রম শুরু হবে।

কমিশনগুলো অভিজ্ঞ ও অংশীজনদের সঙ্গে আলোচনার মাধ্যমে রুপরেখা তৈরি করবেন। শুক্রবার দুপুর ১২ টায় লক্ষ্মীপুর বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় ছাত্র জনতার ওপর হামলা ও গুলি করার ঘটনার মামলা এবং জড়িতদের গ্রেফতার বিষয়ে উপদেষ্টা বলেন, ‘ফ্যাসিস্টদের বিচার বাংলার মাটিতেই হবে, সে যেই হোক না কেন। আইনশৃঙ্খলা পরিবেশ ধীরে ধীরে ফিরে আসছে এবং সেনাবাহিনীকেও ম্যাজিষ্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে।

যাতে এ কার্যক্রমগুলো দ্রুত হয়। সারাদেশে যে মামলাগুলো রয়েছে, এরমধ্যে অনেকগুলোই গ্রহণযোগ্য নয়। সে ক্ষেত্রে আমাদের আহবান রয়েছে, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই যেন মামলাগুলো করা হয়। সেই মামলার ভিত্তিতেই যেন পুলিশসহ প্রশাসন দ্রুত ব্যবস্থা নেন ও জড়িতদের গ্রেফতার করা হয়।’

নাহিদ আরো বলেন, দেশে অভ্যুত্থানের পর বড় দুর্যোগ এসেছে। আমরা দেখেছি, এ দুর্যোগে দেশের জনগণ সর্বোচ্চ সহযোগীতা করেছে। ছাত্ররাসহ একত্রে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণ ও প্রশাসনের সঙ্গে কাজ করেছে। এ ধারা অব্যাহত থাকবে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসসে কাজ করছে সরকার। খুব শিঘ্রই তা বাস্তবায়ন করা হবে। 
পরে উপদেষ্টা নাহিদ ইসলামকে স্থানীয় সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পে বন্যার সার্বিক পরিস্থিতি নিয়ে অবহিত করা হয়। এসময় ছাত্র সমন্বয়কদের সঙ্গে মতবিনিময় করেন এ উপদেষ্টা। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রাজিব কুমার সরকার, সেনাবাহিনীর লে: কর্নেল মোহাম্মদ মাজিদুল হক রেজা, মেজর জিয়া উদ্দিন আহমদ, পুলিশ সুপার মো. আকতার হোসেন প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com