রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

রংপুর বিভাগে করোনা ও উপসর্গে ১৯ জনের মৃত্যু, শনাক্ত ৫০২

রংপুর প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ৭৬ বার পড়া হয়েছে

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে রংপুরের কাউনিয়ায় করোনা উপসর্গ নিয়ে সুলতান আলী নামের একজনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫০২ জন। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত রোগী ৪৬ হাজার ৯৮৮ জনে পৌঁছেছে।

বৃহস্পতিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

বিভাগে পাঁচ দিনে করোনা আক্রান্ত ৭৬ জনের মৃত্যু হয়েছে। যা গড়ে প্রতি দিন ১৫ থেকে ১৭ জনে দাঁড়িয়েছে। তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরে আটজন, ঠাকুরগাঁওয়ে চারজন, দিনাজপুরে তিনজন, পঞ্চগড়ে দুইজন, লালমনিরহাট ও গাইবান্ধার একজন করে রয়েছেন।

এ সময়ে বিভাগে ১ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরের ১৩৯ জন, ঠাকুরগাঁওয়ের ৭৪ জন, দিনাজপুরের ৭২ জন, কুড়িগ্রামে ৬৫ জন, পঞ্চগড়ে ৪৭ জন, নীলফামারী ৪৪ জন, গাইবান্ধা ৪০ জন ও লালমনিরহাটে ২১ জনের করোনা শনাক্ত হয়। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ৩০ দশমিক ৪৪ শতাংশ।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকে তথ্য অনুযায়ী,নতুন করে মারা যাওয়া ১৮ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯৬ জনে। এর মধ্যে দিনাজপুরে ২৮২ জন, রংপুরে ২২৩ জন, ঠাকুরগাঁওয়ে ১৯৩, নীলফামারীতে ৭১, পঞ্চগড়ে ৬৩, লালমনিরহাটে ৫৭, কুড়িগ্রামে ৫৬ ও গাইবান্ধায় ৫১ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৪ জন।

১০ হাসপাতাল ঘুরে আইসিইউ না পেয়ে মারা গেলেন লালচান বিবি

রংপুর বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪৬ হাজার ৯৮৮ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুরে ১৩ হাজার ৫২ জন, রংপুরে ১০ হাজার ৫১০ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৩৭৬ জন, গাইবান্ধায় ৪ হাজার ৩৫ জন, নীলফামারী ৩ হাজার ৮৪৭ জন, কুড়িগ্রামে ৩ হাজার ৮৪৮ জন, লালমনিরহাটে ২ হাজার ৩৪৮ জন এবং পঞ্চগড়ে ২ হাজার ৯৭২ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ২৩ হাজার ৯৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া সীমান্ত ঘেঁষা জেলাগুলোয় বেড়েছে করোনায় শনাক্ত ও মৃত্যু।

করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ হওয়ায় রংপুর বিভাগের হাসপাতালগুলোতে রোগী ভর্তির চাপ বেড়েছে। সংকটাপন্ন রোগীদের জন্য মিলছে না আইসিইউ শয্যা। হাসপাতালগুলো অক্সিজেন চাহিদাও বেড়েছে। প্রতি দিন করোনার উপসর্গ নিয়ে অন্তত ১০ থেকে ১৫ জনের মৃত্যু হচ্ছে। উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের হিসাবে ধরছে না স্বাস্থ্য বিভাগ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com