সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

ম্যানসিটির জয়রথ থামালো ব্রাইটন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ২৫ বার পড়া হয়েছে

ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে টানা ১২ ম্যাচ জয়ে পেয়েছিলো ম্যানচেস্টার সিটি। শিরোপা জয় নিশ্চিত হওয়ার ফলে নিজেদের মধ্যে হয়তো কিছুটা রিল্যাক্স ভাব চলে এসেছে সিটি ফুটবলারদের। সে কারণেই ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের মাঠে গিয়ে ১-১ গোলে ড্র করে ফিরেছে পেপ গার্দিওলার শিষ্যরা। থেমে গেছে টানা জয়ের রেকর্ডও।

ট্রেবল জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ম্যানচেস্টার সিটি। এরই মধ্যে প্রিমিয়ার লিগ নিশ্চিত করে ফেলেছে তারা। গত ৬ বছর ৫বার প্রিমিয়ার লিগ শিরোপা এসেছে পেপ গার্দিওলার হাতে।

ব্রাইটনের মাঠে ২৫তম মিনিটে ফিল ফোডেনের গোলে এগিয়ে যায় ম্যানসিটি। কিন্তু ৩৮তম মিনিটে হুলিও এনচিসোর গোলে সমতায় ফেরে ব্রাইটন। এরপর ম্যাচের বাকি অংশে আর কোনো গোল পায়নি কোনো দলই।

ম্যানসিটির বিপক্ষে জয় কিংবা ড্র, ব্রাইটনের সামনে বিশাল এক সুযোগ সৃষ্টি হয়ে যাওয়া। সে সুযোগটাই পেয়ে গেলো ম্যানসিটির সঙ্গে ড্র করে। কারণ, এই ড্র’য়ের ফলে ইংলিশ প্রিমিয়ার লিগে ৬ষ্ঠ স্থান নিশ্চিত হলো ব্রাইটনের। সে সঙ্গে ক্লাব ইতিহাসে এই প্রথম কোনো ইউরোপিয়ান পর্যায়ের টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে তারা।

৬ষ্ঠ স্থানে থাকার কারণে আগামী ইউরেপা লিগে খেলার সুযোগ পাবে ব্রাইটন। লিগে ম্যাচ বাকি একটা। সপ্তম স্থানে থাকা অ্যাস্টন ভিলার চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে ব্রাইটন। শেষ ম্যাচে যদি তারা হেরেও যায় এবং অ্যাস্টন ভিলা জিতে যায়, তাতেও কোনো সমস্যা হবে না। ব্রাইটনই থাকবে ৬ নম্বরে এবং তারাই খেলবে আগামী ইউরোপা লিগে। ৫ম স্থানে থাকা লিভারপুলেরও খেলতে হবে ইউরোপা লিগে।

ইউরোপা লিগে খেলতে পারবে- এ খুশিতে বেশ উল্লসিত ব্রাইটন খেলোয়াড় এবং সমর্থকরা। ব্রাইটন গোলরক্ষক জ্যাসন স্টিলস বলেন, ‘কি অসাধারণ এক অর্জন এটা আমাদের! দুর্দান্ত একটি ক্লাব। অসাধারণ খেলোয়াড়ের একটি গ্রুপ। একসঙ্গে থাকা, নিজেদের মধ্যে একই সংস্কৃতি গড়ে ওঠা- সব মিলিয়ে আমরা শীর্ষস্থানে একজন দারুণ কোচের অধীনে খেলে উঠে এসেছি।’

জিততে পারতো ম্যানসিটিই। কারণ, প্রথমার্ধে ড্যানি ওয়েলব্যাকের একটি গোল বাতিল করে দেয়া হয়। দ্বিতীয়ার্ধে গোল বাতিল করা হয় আরলিং হালান্ডের। প্রতিপক্ষ খেলোয়াড়ের শার্ট টেনে ধরেছিলেন এ অপরাধে ভিএআর দেখে গোল বাতিল করা হয়।

গত ফেব্রুয়ারির পর এই প্রথম কোনো পয়েন্ট হারালো ম্যানসিটি। লিগে আর মাত্র একটি ম্যাচ বাকি সিটিজেনদের। তার আগে ৩৭ ম্যাচে তাদের অর্জন ৮৯ পয়েন্ট।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com