শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা এবার বড়পর্দায় একসঙ্গে আলিয়া-শর্বরী, থাকছে চমক ইসরায়েলের সব জ্বালানি স্থাপনা একসঙ্গে ধ্বংসের হুঁশিয়ারি আইআরজিসি’র পাংশায় অস্ত্রসহ ৩ সন্ত্রাসী গ্রেপ্তার বিদেশে শ্রমিক পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ২ ঢাকা থেকে উপকূলের ৬ রুটে নৌযান চলাচল আজও বন্ধ শিক্ষা ব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হয়েছে : মির্জা ফখরুল ‘ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না’ প্রাথমিক নিবন্ধন করেছেন ১০৮৭ হজযাত্রী, এ মাসে প্যাকেজ ঘোষণা এই সরকারের কাছে জনগণের আশা আকাঙ্ক্ষা অনেক: কর্নেল অলি হুঁশিয়ারি দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ইরাকি ড্রোন হামলায় ২৬ ইসরায়েলি সেনা হতাহত ডা. বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক ভারতের রাজনীতিতে বাংলাদেশিদের যেভাবে অবজ্ঞার পাত্র বানানো হল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন সেনাবাহিনী প্রধান জাহাজে আগুনের পর সমুদ্রে লাফ, এক নাবিকের মৃত্যু দেশের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড চাঁদপুরে, জেলাজুড়ে জলাবদ্ধতা হাইতিতে অপরাধী চক্রের হামলায় শিশুসহ নিহতের সংখ্যা বেড়ে ৭০ ঘুরে দাঁড়ানোর চেষ্টা পুলিশের, এখনো কর্মস্থলে অনুপস্থিত ১৮৭ জন

মোংলায় এলো রামপালের আরও ৩৩ হাজার মেট্রিকটন কয়লা

মোংলা প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ২১ বার পড়া হয়েছে

ইন্দোনেশিয়া থেকে আমদানি হওয়া রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের কয়লা মোংলা বন্দরে এসে পৌঁছেছে। ‘বসুন্ধরা ম্যাজিষ্ট্রি’ জাহাজে করে সোমবার (১৩ মার্চ) বিকেল ৪টায় ৩৩ হাজার মেট্রিকটনের এই কয়লা আসে। মোংলা বন্দরের হারবাড়িয়া-১২ নম্বর বয়ায় কয়লাবাহী জাহাজটি নোঙ্গর করে। এদিন রাত থেকেই ছোট লাইটারে করে জাহাজ থেকে কয়লা খালাস করে তা রামপাল বিদ্যুৎকেন্দ্রে নেওয়া হবে জানিয়েছে সংশ্লিষ্টরা। 

‘বসুন্ধরা ম্যাজিষ্ট্রি’ জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারি ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক বলেন, দেশে চালু হওয়া রামপাল বিদ্যুৎকেন্দ্রের সব কয়লাই তাদের শিপিং এজেন্টের মাধ্যমে আনা হয়েছে। এবারও সোমবার ৩৩ হাজার মেট্রিকটন কয়লা আনা হয়েছে এবং রাত থেকে সেগুলো খালাস প্রক্রিয়া শুরু করা হবে। খালাসকৃত সেই কয়লা রামপাল বিদ্যুৎকেন্দ্রে পৌঁছে দেওয়া হবে বলেও জানান তিনি। 

খন্দকার রিয়াজুল আরও বলেন, বিদ্যুৎকেন্দ্রটির জন্য এপর্যন্ত দুই লাখ ৬৭ হাজার ৭৫২ মেট্রিকটন কয়লা আনা হয়েছে। এর মধ্যে ২০২৩ সালের ১৩ মার্চ ৩৩ হাজার, ২৩ ফেব্রুয়ারি ৫৫ হাজার, ১৯ ফেব্রুয়ারি ৫৫ হাজার, ১৫ ফেব্রুয়ারি ৫৫ হাজার, ৮ ফেব্রুয়ারি ৩৩ হাজার এবং ২০২২ সালের ৬ নভেম্বর ৩৩ হাজার, ২০ সেপ্টেম্বর ৫৫ হাজার ও ২০২১ সালের ১৯ জুলাই তিনটি ছোট লাইটারে করে তিন হাজার ৭৫২ মেট্রিকটন কয়লা আমদানি করে রামপাল বিদ্যুৎকেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com