বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের সুপারভাইজারী কমিটির ৮৩তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের অডিট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ময়মনসিংহে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ২ ২ হাজার কোটি টাকার ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন একরামুল-গোলন্দাজসহ দুদকের জালে সাবেক ১০ এমপি শুল্ক গোয়েন্দার ডিজিসহ ৩১ কর্মকর্তা পদে রদবদল দুই শতাধিক কৃষককে ঋণ দিলো এবি ব্যাংক ‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা অনুষ্ঠিত জাতিসংঘের মহাসচিবের ওপর নিষেধাজ্ঞা আরোপ ইসরায়েলের ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০ তেলের দাম এক লাফে বাড়ল ৪ শতাংশ ঘনঘন বিদেশ সফর: পাউবো’র শ্যামল কী ‘র’ এর এজেন্ট! মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ নজরুল ইসলাম মজুমদার সাত দিনের রিমান্ডে পোশাককর্মী রুবেল হত্যা: সালাম মুর্শেদী দুইদিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর বা তারও কম চান ৫৩ শতাংশ ভোটার হাসপাতা‌লে ভ‌র্তি বি. চৌধুরী বাংলাদেশে কারখানা তৈরি করে মাছ রপ্তানি করতে চায় চীন

মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২ অক্টোবর, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি গতকাল এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, তারা দক্ষিণ লেবাননে বর্তমানে হিজবুল্লাহর সঙ্গে মুখোমুখি লড়াই করছেন না। 

তিনি দাবি করেছিলেন, ইসরায়েলি বাহিনী হিজবুল্লাহর সঙ্গে লড়াই করতে প্রস্তুত। তবে, সেনারা বৈরুত বা দক্ষিণ লেবাননের কোনো শহরে ঢুকছে না।

তবে আজ বুধবার হিজবুল্লাহ এক বিবৃতিতে বলেছে, তাদের যোদ্ধরা দক্ষিণ লেবাননে ইসরায়েলি সেনাবাহিনীর একটি পদাতিক দলের মুখোমুখি হয়েছেন।  

বিবৃতিতে বলা হয়, ইসরায়েলি সেনাবাহিনীর একটি পদাতিক দল আজ বুধবার ভোরবেলা ওদাইসেহ শহরে অনুপ্রবেশ করার চেষ্টা চালিয়েছিল। হিজবুল্লাহ যোদ্ধাদের ব্যাপক প্রতিরোধে মুখে দলটি পিছু হটতে বাধ্য হয়। 

আল জাজিরা জানিয়েছে, হিজবুল্লাহ যোদ্ধাদের সঙ্গে মুখোমুখি যুদ্ধে আহত ইসরায়েলি সেনাদের হেলিকপ্টার করে ঘটনাস্থল থেকে নিয়ে যাওয়ার অসমর্থিত খবর পাওয়া গেছে। 

গত সোমবার রাতে লেবাননে স্থল অভিযান শুরু করার ঘোষণা দেয় ইসরায়েল। স্থল হামলার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার আগে দক্ষিণ লেবাননের সীমান্তবর্তী তিনটি অঞ্চলে ব্যাপক বিমান ও কামান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এর মধ্যে একটি অঞ্চল হলো ওদাইসেহ। এটি এমন একটি এলাকা, যেখানে ইসরায়েলি সৈন্যরা প্রবেশের চেষ্টা করছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, স্থল অভিযানের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার পর ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে মুখোমুখি লড়াইয়ের এটি প্রথম ঘটনা। আর এতে ইসরায়েলি বাহিনী পিছু হঠতে বাধ্য হয়েছে বলে দাবি করেছে হিজবুল্লাহ।

এদিকে গতকাল মঙ্গলবার রাতে ইসরায়েলে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার পর আজ বুধবার লেবানন ও হাজায় বিমান হামলা আরও বাড়িয়েছে ইসরায়েল। 

গত বছরের ৮ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলের বিমান ও স্থল হামলায় এ পর্যন্ত ৪১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। একই সময়ে লেবাননে ইসরায়েলি হামলা নিহতের হয়েছেন প্রায় সংখ্যা ১ হাজার ৯০০ জন। গত সপ্তাহ থেকে লেবাননে তীব্র বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। গাজার পাশাপাশি লেবাননেও স্থল অভিযান চালানোর ঘোষণা দিয়েছে তেল আবিব। 

বাংলা৭১নিউজ/এসএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com