রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কোরবানির পশুর গাড়ি আটকে চাঁদাবাজি : ৫ পুলিশ সদস্য বরখাস্ত আড়াই লাখ মানুষকে ফিরিয়ে দিলো সৌদি আরব ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানজট এখনো কমেনি রাঙ্গামাটিতে ব্জ্রপাতে নিহত ৪ টাঙ্গাইলে জোড়া খুন; জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন সরে গেছে মিয়ানমারের যুদ্ধজাহাজ, বিস্ফোরণের শব্দও আসছে না যেকোনও সময় পড়ে যেতে পারে মোদি সরকার: খাড়গে নৌপথে নিরাপত্তা নিশ্চিতে গুরুত্বপূর্ণ পয়েন্টে কোস্টগার্ডের টহল তিস্তা তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত, ডুবে গেছে ফসলি জমি শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির ৮৭৬তম সভা অনুষ্ঠিত ডরিনের পাশে যারা ছিলেন তাদের বিরুদ্ধে জড়িত থাকার অভিযোগ ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নে ১৩ নির্দেশনা সিলেটে ১৩ ট্রাক ভারতীয় চিনি জব্দ মালয়েশিয়ায় অ্যাথলেটিক্সে বাংলাদেশের সোনা জয় পদ্মা সেতুতে একদিনে পৌনে ৫ কোটি টাকার টোল আদায় বাংলাদেশ থেকে জনশক্তি নিতে আজারবাইজানের প্রতি আহ্বান ঈদ উপলক্ষ্যে ৮ হাজার আউটলেটে জিপি স্টারদের জন্য বিশেষ সুবিধা হাট ঘুরে ক্রেতা বিক্রেতাদের খোঁজ-খবর নিলেন মেয়র হজের খুতবায় ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়ার আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর বাসার লিফটে কর্মকর্তাকে মারধর

মিয়ানমারের প্রেসিডেন্ট থিন কিউ’র পদত্যাগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ মার্চ, ২০১৮
  • ২২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মিয়ানমারের প্রেসিডেন্ট থিন কিউ পদত্যাগ করছেন। দায়িত্ব গ্রহণের দুই বছরের মাথায় তিনি পদত্যাগ করলেন। আজ বুধবার তাঁর কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর বার্তা সংস্থা এএফপির।
চলতি দায়িত্ব-কর্তব্য থেকে বিশ্রাম নিতেই থিন কিউয়ে পদত্যাগ করেছেন বলে মিয়ানমার রাষ্ট্রপতির কার্যালয়ের বিবৃতিতে বলা হয়েছে।
মিয়ানমারের সংবিধানের ৭৩ (বি) ধারা অনুযায়ী, সাত কর্মদিবসের মধ্যে রাষ্ট্রপতির পদ পূরণ করতে হবে।
দীর্ঘ সামরিক শাসনের পর মিয়ানমারে গণতান্ত্রিক নির্বাচনে অং সান সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি) ক্ষমতায় আসে। ২০১৫ সালের নভেম্বরের নির্বাচনে এনএলডি এই বিজয় পায়। ২০১৬ সালের মার্চ মাসে থিন কিউ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পান। তিনি সুচির-ঘনিষ্ট হিসেবে পরিচিত। যদিও এই পদ ছিল অনেকটাই আনুষ্ঠানিক।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com