বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় ডাম্প ট্রাক-মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে পুলিশসহ নিহত ২ ৬ বছর চাকরিতেই শতকোটি টাকার মালিক গোপালগঞ্জের নির্মল! ঘরে আগুন দিয়ে ২ শিশুকে হত্যা : এক বছর পর পরিকল্পনাকারী গ্রেপ্তার কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না: খামেনি ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৫৪ তরুণদের স্বপ্নের দেশ গড়তে বিদেশি বন্ধুদের সহযোগিতা চান ড. ইউনূস বাংলাদেশের সাথে ইতিবাচক সম্পর্ক অব্যাহত থাকবে: ভারত কুমিল্লা এরিয়া পরিদর্শন করলেন সেনাপ্রধান কৃষিকে কৃষকবান্ধব করতে হবে: উপদেষ্টা সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা সরকারের উদ্দেশ্য ব্যবসা-বাণিজ্য সহজ করা : বাণিজ্য উপদেষ্টা মিরাজের রক্তমাখা শার্ট নিয়ে তথ্য উপদেষ্টার সঙ্গে বাবার সাক্ষাৎ একদিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম, ভরি ১৩৮৭০৮ টাকা সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে নাটোরে জোড়া খুনের মামলায় খালাস পেলেন বিএনপি নেতা দুলু আইনজীবীকে ৬ মাস গুম করে রাখার অভিযোগ ট্রাইব্যুনালে জাহাজ নির্মাণ শিল্পে বিশ্বব্যাংককে বিনিয়োগের আহ্বান গাজীপুরে কৃষকদল ও যুবদলের মধ্যে সংঘর্ষ আবারও ৪ দিনের রিমান্ডে আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডল জামালপুরে বিদ্যুৎস্পৃষ্টে অটোরিকশা চালকের মৃত্যু

মালবাহী বগি লাইনচ্যুত, পার্বতীপুর-রংপুর রেলপথে ট্রেন চলাচল বন্ধ

দিনাজপুর প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

দিনাজপুরের পার্বতীপুরে মালবাহী বিজি ওয়াগন ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় পার্বতীপুর-রংপুরের সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে আটটার দিকে পার্বতীপুর-রংপুর রেলপথের গুলপাড়া এলাকায় বিজি ওয়াগন বগি (১০০৩২৬) লাইনচ্যুত হয়।

এ ঘটনার পর থেকে পার্বতীপুরের সঙ্গে রংপুরের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে রিলিফ ট্রেন উদ্ধার কাজ শুরু করেছে। এ সময় বোনারপাড়াগামী দোলনচাঁপা এক্সপ্রেস পার্বতীপুরে রেল স্টেশনে, বুড়িমারী থেকে ছেড়ে আসা বুড়িমারী মেইল ট্রেন খোলাহাটি ও কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি রংপুর রেল স্টেশনে আটকা পড়ে।

পার্বতীপুর রেল স্টেশন সূত্র জানায়, চট্টগ্রাম থেকে গমভর্তি ৩১ বগি নিয়ে পার্বতীপুরে আসা মালবাহী ট্রেনটি রংপুরে যাচ্ছিল। দুপুর ১২টার দিকে মালবাহী উদ্ধার করে স্টেশনে নিয়ে যাওয়ার পথে আবার তা লাইনচ্যুত হয়।

ট্রেনের লোকোমাস্টার (চালক) আব্দুস সাফী জানান, রেললাইনের স্লিপার পরিবর্তনের কাজ করায় ট্রেন লাইনচ্যুতের এ দুর্ঘটনা ঘটেছে। তবে ট্রেনের গতি কম ছিল।

পার্বতীপুর রেল স্টেশন মাস্টার রেজাউল করিম জানান, দুর্ঘটনার পর থেকেই উদ্ধার কাজ চলছে। উদ্ধারকাজ সম্পন্ন হলে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হবে। এ খবর নেওয়া পর্যন্ত (দুপুর ২টা) ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com