বুধবার, ২৬ জুন ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৩৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই : শিক্ষামন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে কুয়েতের নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাবনায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে ভাই-বোন নিহত ইসলামী ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নতুন ঠিকানায় পূবালী ব্যাংকের ঢাকা স্টেডিয়াম শাখা মেডিক্যাল কলেজে পড়াশোনার মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ সালিশদারকে হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন গঙ্গা-তিস্তা নিয়ে ভারত সরকারকে প্রশ্ন করার পরামর্শ মন্ত্রীর পুলিশ কর্মকর্তাদের সম্পদের তদন্ত চলছে: আইজিপি পাকিস্তানে শিশুসহ একই পরিবারের ৯ জনকে গুলি করে হত্যা শনিবার ঢাকায় সমাবেশ, ৩ দিনের কর্মসূচি দিল বিএনপি বুড়িগঙ্গায় তেলবাহী ট্রলারে বিস্ফোরণ, কেঁপে উঠল পুরো এলাকা দুই আসামিকে ধরতে খাগড়াছড়িতে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, পথে পথে নানা দুর্ভোগ ঈদের আনন্দ বাড়িয়েছে বিকাশ অ্যাকাউন্টে পাঠানো রেমিটেন্স ঈদুল আজহায় ৩০৯টি সড়ক দুর্ঘটনায় ৪৫৮ জন নিহত বোতলজাত পানির দাম কেন বাড়লো, খবর নিয়ে ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান দুদকের কাজে সরকার হস্তক্ষেপ করবে না: কাদের

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এগিয়ে রাজশাহী শিক্ষাবোর্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০১৬
  • ১৫৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রাজশাহী: ৯টি শিক্ষা বোর্ডকে পেছনে ফেলে মাধ্যমিক পরীক্ষার ফলে এগিয়ে রাজশাহী শিক্ষাবোর্ড। শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা বলছেন, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত প্রয়াসে ভাল ফলাফল করা সম্ভব হয়েছে।

তবে শিক্ষাবিদরা বলছেন, শিক্ষার্থীরা স্কুলমুখী হওয়ায় পাশাপাশি শিক্ষকদের নিবিড় তত্ত্বাবধানের ফলে রেজাল্ট তুলনামূলক ভাবে অন্যদের চেয়ে ভাল হয়েছে।

সব বোর্ডকে পেছনে ফেলে মাধ্যমিক পরীক্ষার ফলে সেরা রাজশাহী। তাই শিক্ষার্থীদের বাঁধভাঙ্গা উল্লাস। এ বছর রাজশাহী শিক্ষাবোর্ডে ১ লাখ ৫২ হাজার ৭শ’ ৮৩ জন শিক্ষার্থী এস.এস.সি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১৭ হাজার ৪শ’ ৭৬ জন। আর ৯৫ দশমিক সাত শূন্য ভাগ পাশের হার নিয়ে শীর্ষস্থান লাভ করেছে। আর শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত প্রয়াসেই ভাল ফলাফল করা সম্ভব হয়েছে বলে অভিমত শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের।

এদিকে, শিক্ষার্থীরা ক্লাসমুখী হওয়ায় পাশাপাশি শিক্ষকদের আধুনিক ও যুগোপযোগী পাঠদানের কারণে সন্তোষজনক ফল হয়েছে বলে মনে করেন শিক্ষাবিদ হাসানাত আলী।

অন্যদিকে বোর্ড সংশ্লিষ্টরা বলছেন, পরীক্ষার্থীদের খাতার সঠিক মূল্যায়নের ফল এটি।

রাজশাহী শিক্ষাবোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল কালাম আজাদ বলেন, ‘আমাদের সার্বিক মনিটরিং এবং শিক্ষার্থীদের চেষ্টার ফসল এই রেজাল্ট।’

আর ভাল ফলাফলে সন্তুষ্ট পরীক্ষার্থী ও অভিভাবকেরাও।

২০১১ সালে মাধ্যমিকে রাজশাহী শিক্ষাবোর্ডে শতকরা পাশের হার ছিলো ৮০.৩২, ২০১২-তে ৮৮.৩৩, ২০১৩-তে ৯৪.০৩, ২০১৪-তে ৯৬.৩৪ এবং ২০১৫-সালে ৯৪.৯৭ শতাংশ।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com