বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে নাটোরে জোড়া খুনের মামলায় খালাস পেলেন বিএনপি নেতা দুলু আইনজীবীকে ৬ মাস গুম করে রাখার অভিযোগ ট্রাইব্যুনালে জাহাজ নির্মাণ শিল্পে বিশ্বব্যাংককে বিনিয়োগের আহ্বান গাজীপুরে কৃষকদল ও যুবদলের মধ্যে সংঘর্ষ আবারও ৪ দিনের রিমান্ডে আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডল জামালপুরে বিদ্যুৎস্পৃষ্টে অটোরিকশা চালকের মৃত্যু বেবিচক চেয়ারম্যানের সঙ্গে আরব আমিরাতের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিদ্যুৎকেন্দ্রের ১৭ কোটি টাকার ক্যাবল হাওয়া, আসামি এমডিসহ ৬ সম্পর্কের নতুন অধ্যায় সূচনার আহ্বান ইতালির প্রধানমন্ত্রীর নিউইয়র্কে ইউনূস-মোদি বৈঠক না হওয়ার কারণ জানালো নয়াদিল্লি রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘে ড. ইউনূসের ৩ প্রস্তাব ঢাকাসহ ১৬ অঞ্চলে ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্কতা সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড আবেদন নামঞ্জুর, কারাগারে পাঠানোর নির্দেশ কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে জখম, ভেঙে ফেলা হলো হাত-পা কক্সবাজারে ৫৩০ বস্তা পলিথিন জব্দ, দুই লাখ টাকা জরিমানা মোসাদের সদরদপ্তরে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলার দাবি ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন চট্টগ্রামে নেচে-গেয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৩ ট্রাফিক আইন: একদিনে সর্বোচ্চ মামলা ৯৬২, জরিমানা ৩৯ লাখ টাকা

মহাসড়কের ইউটার্নে নেই সতর্ক চিহ্ন, বাড়ছে দুর্ঘটনা

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৬০ কিলোমিটার অংশে প্রতিদিন ঘটছে কোনো না কোনো দুর্ঘটনা ঘটছে। এতে নিহত-আহত হওয়ার পাশাপাশি পঙ্গুত্ব বরণ করতে হচ্ছে অনেককে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৬ মাসে মহাসড়কের শুধুমাত্র মিরসরাই অংশে প্রাণ হারিয়েছে অন্তত ২৫ জন নারী-পুরুষ। এসব দুর্ঘটনার জন্য সড়ক অব্যবস্থাপনা, যততত্র পার্কিং, অদক্ষ চালক, সতর্ক চিহ্ন না থাকাকে দায়ী করছেন অনেকে।

সরেজমিনে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ধুমঘাট থেকে সীতাকুণ্ড সিটিগেট পর্যন্ত অংশে ঝুঁকিপূর্ণ কয়েকটি দুর্ঘটনাপ্রবণ স্থানের মধ্যে রয়েছে মিরসরাই সদরের দক্ষিণ পাশের ইউটার্ন, বারইয়ারহাট উত্তর ও দক্ষিণ পাশের ইউটার্ন, মিঠাছরা, সীতাকুণ্ড, কুমিরা ইউটার্ন। এসব অংশে ডিভাইডারের কয়েক ফুট থাকলেও উত্তর পাশে মাত্র কয়েক ইঞ্চি ডিভাইডার সারি।

এসব স্থানে কদিন পর পর দুর্ঘটনা ঘটছে। এসব ইউটার্নের কোনটিতে সতর্কতা চিহ্ন থাকলেও বেশিরভাগই অরক্ষিত। ধুমঘাট থেকে চট্টগ্রাম পর্যন্ত বেশিরভাগ ইউটার্নে সতর্কতা চিহ্ন নেই। বিএসআরএম ও চিনকি আস্তানা উত্তর পাশের ইউটার্নে সিগনাল বাতির সঠিক প্রয়োগ না থাকায় দুর্ঘটনা ঘটছে।

পিকআপ চালক নুরুজ্জামান বলেন, ইউটার্নে চালকরা যে যার মত গাড়ি চালায়। এতে প্রায় সময় দুর্ঘটনা ঘটে। এখানে ট্রাফিক সিগন্যালের প্রয়োজন।

এ বিষয়ে জানতে চাইলে জোরারগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল সরকার জানান, আমরা সর্তকীকরণ লিফলেট বিতরণ করছি। আশা করছি আমরা ক্রমানয়ে দুর্ঘটনা হ্রাস করতে পারবো। সংস্করের পর এসব ইউটার্নে সর্তক চিহ্ন দেওয়া হবে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com