শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

মংলায় লোকালয়ে সুন্দরবনের অজগর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩১ মে, ২০২০
  • ৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(মংলা)প্রতিনিধি: সুন্দরবন সংলগ্ন মংলা এলাকা থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছে স্থানিয়রা। রোববার ( ৩১ মে ) দুপুরে উপজেলার চিলা ইউনিয়নের বাসিন্দা মোঃ মোশারেফ শেখে’র বাড়ি থেকে এ অজগরটি উদ্ধার করা হয়েছে।

পুর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা মোঃ এনামুল হক বলেন, গত ২৪ মে ঘুর্নিঝড় আম্পানে সুন্দরবনসহ এর পার্শবর্তী এলাকার অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। সেই সময় জোয়ারের পানিতে তলিয়ে বন ও বন সংলগ্ন এলাকা একাকার হয়ে যায়। এসময় বনের ভিতর থেকে বিভিন্ন বন্য প্রানী বন ছেড়ে লোকালয় চলে আসে। রোববার দুপুরে জয়মনির ঘোল এলাকায় মোঃ মোশারেফ শেখের বাড়ীতে ৯ফুট লম্বা একটি অজগর সাপ দেখে ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি) মোঃ আবু সাঈদ শেখ, মোঃ মোস্তফা মৃধা, সিপিজি মোঃ এনামুল সরদারকে খবর দিলে তারা সে বাড়ী থেকে সাপটি উদ্ধার করে বন বিভাগকে খবর দেয়।

পরে ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি), ওয়াইল্ডটিমের প্রতিনিধি মোঃ হানিফ মল্লিক ও বন বিভাগের কর্মিরা যৌথভাবে সাপটিকে শ্যালা নদীর পারে সুন্দরবনের ভিতর অবমুক্ত করেন।

এই বিষয় ওয়াইল্ডটিমের সিনিয়র সদস্য সাইফুল ইসলাম বলেন “ওয়াইল্ডটিম ও ভিটিআরটি ২০০৭ সাল থেকে সুন্দরবন ও সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষণে প্রতিনিয়ত কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় আমাদের সদস্যরা বনরক্ষিদের সহায়তা বন থেকে লোকালয় আসা বন্যপ্রাণী উদ্ধার করে বনবিভাগের নেতৃত্বে সুন্দরবনে অবমুক্ত করে থাকেন বিটিআরটি ও ওয়াইল্ডটিমের সদস্যরা।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com