সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে সরানো হলো র‌্যাবকে পতেঙ্গায় অপরিশোধিত তেলবাহী জাহাজে বিস্ফোরণ ট্রাফিক আইনে একদিনে জরিমানা ৩৩ লাখ, ১৮৯ গাড়ি ডাম্পিং কুড়িগ্রামে তিন নদীর পানি বাড়ছে দাঁড়িয়ে থাকা ভ্যানে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ সাভারে পীরের বাড়িতে হামলা, মাজার ভাঙচুর ১৫ মাস পর মুমিনুলের সেঞ্চুরি গণপিটুনিতে নিহত রেনু হত্যা মামলার রায় পেছাল আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে দুই কারখানার শ্রমিকদের বিক্ষোভ উত্তরবঙ্গের বন্যায় খরচ হবে টিএসসিতে তোলা সেই ত্রাণের টাকা চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে সমাবেশ নিউইয়র্কে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের ধন্যবাদ জানালেন বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে নতুন বার্তা ভারতের নাবিল গ্রুপের এমডি ও পরিবারের ব্যাংক হিসাব জব্দ নেপালে বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৯২ এবার আত্মসমর্পণ করলেন সাংবাদিক শফিক রেহমান মুশফিকের বিদায়ের পর মুমিনুলের ফিফটি ডা. জোবাইদা রহমানের সাজা এক বছর স্থগিত কন্যাশিশুদের চোখে দেখতে হবে আগামীর নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন আজকের কন্যাশিশুর মধ্যেই সুপ্তভাবে বিরাজ করছে আগামী দিনের আদর্শ মা

ভারতের যে দুটি ভেন্যুতে বিশ্বকাপের ম্যাচ খেলতে চায় পাকিস্তান

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ২২ বার পড়া হয়েছে

ভারতের মাটিতে পাকিস্তান ক্রিকেট দল বিশ্বকাপ খেলতে আসবে কী আসবে না- তা নিয়ে চলছে জোর জ্বল্পনা-কল্পনা। দুই দেশের রাজনৈতিক সম্পর্কের টানাপোড়েনের প্রভাব পড়েছে বিশ্বকাপের ওপরও। পাকিস্তান চায় এশিয়াকাপ খেলতে তাদের দেশে যাক ভারত। তাহলে তারা বিশ্বকাপ খেলতে আসবে ভারতে।

যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়ে দিয়েছে, তারা এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না। এ নিয়ে যখন রাজনীতি তুঙ্গে, তখন একবার জ্বল্পনা উঠেছিলো, পাকিস্তান ভারতের বাইরে তথা বাংলাদেশের ঢাকায় এসে বিশ্বকাপের ম্যাচ খেলতে আগ্রহী। যদিও তা মোটেও সম্ভব নয়।

তবে আইসিসির সূত্রে ভারতের প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে, ভারতে এসেই খেলতে ইচ্ছুক পাকিস্তান ক্রিকেট দল। তবে তাদের পছন্দের দুটি ভেন্যু রয়েছে। যেখানে তারা নিজেদের নিরাপদ মনে করে। সে দুটি ভেন্যু হলো কলকাতা এবং চেন্নাই।

যদিও বিসিসিআই, আইসিসি কিংবা পিসিবির পক্ষ থেকে এখনও কিছু আনুষ্ঠানিকভাবে জানা যায়নি। আইসিসি সূত্রে এও জানা গেছে, এই দুটি শহর ছাড়াও পাকিস্তানের পছন্দ ছিল ঢাকার মিরপুর স্টেডিয়াম।

এই নিয়ে আইসিসির এক কর্মকর্তা জানিয়েছেন, ‘পাকিস্তানের ভারতে আসার পুরো বিষয়টা নির্ভর করছে বিসিসিআই এবং ভারত সরকারের উপর। আইসিসিও সে দিকেই তাকিয়ে রয়েছে। তবে পাকিস্তান কলকাতা এবং চেন্নাইয়ে তাদের বিশ্বকাপের সব ম্যাচ খেলতে চায়। অতীতে তারা এই দুই শহরে অতিরিক্ত ম্যাচ খেলেছে। তাই তারা মনে করছে, সেখানে তাদের খেলাটা খুবই নিরাপদ। এরআগে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হয় কলকাতায়। এছাড়াও কলকাতায় তারা অনেক টুর্নেমেন্ট খেলেছে। সে জন্য কলকাতায় খেলতে চায় তারা। কলকাতা এবং চেন্নাই এই দুই শহরের নিরাপত্তা খুব ভালো। তাই পাকিস্তানের প্রথম পছন্দ এই দুই শহর।’

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই হাইভোল্টেজ ম্যাচ। সে সঙ্গে টিকিটের হাহাকার। তাই আইসিসি চায় আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে ওই ম্যাচটির আয়োজন করতে। যেখানে ১ লাখ দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারবে। সেখান থেকে আইসিসির আয়ও হবে। যদিও এ ব্যাপারে পিসিবির পক্ষ থেকেও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

২০১১ বিশ্বাকাপে ভারত এভং পাকিস্তান মুখোমুখি হয়েছিলো মোহালিতে। ওয়াগা বর্ডার সামনে হওয়ায় পাক সমর্থকরা এসে সেখানে খেলা দেখার সুবিধা পেতে পারতেন। যদিও আইসিসি এখনই মোহালিকে সেই তালিকায় রাখছে না। এছাড়াও ১৯৯৬ সালে হাইভোল্টেজ কোয়ার্টার ফাইনালে বেঙ্গালুরুতে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। এখন এটাই দেখার পাকিস্তানের ম্যাচ কোথায় অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com