বুধবার, ২৬ জুন ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাশিয়া-চীন-ভারতসহ উন্নত দেশ থেকে সমরাস্ত্র কেনা হচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশে মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার: পলক তারেককে ফেরাতে জোর কূটনৈতিক তৎপরতা চলমান: প্রধানমন্ত্রী খাগড়াছড়ি থেকে ফয়সাল-মোস্তাফিজ গ্রেপ্তার, আনা হচ্ছে ঢাকায় হাইপারসনিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উ. কোরিয়ার, বিস্ফোরিত মাঝ-আকাশেই তিস্তা সেচ ক্যানেলের ধারে পড়ে থাকা মাইন সদৃশ বোমা উদ্ধার ৩৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই : শিক্ষামন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে কুয়েতের নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাবনায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে ভাই-বোন নিহত ইসলামী ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নতুন ঠিকানায় পূবালী ব্যাংকের ঢাকা স্টেডিয়াম শাখা মেডিক্যাল কলেজে পড়াশোনার মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ সালিশদারকে হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন গঙ্গা-তিস্তা নিয়ে ভারত সরকারকে প্রশ্ন করার পরামর্শ মন্ত্রীর পুলিশ কর্মকর্তাদের সম্পদের তদন্ত চলছে: আইজিপি পাকিস্তানে শিশুসহ একই পরিবারের ৯ জনকে গুলি করে হত্যা শনিবার ঢাকায় সমাবেশ, ৩ দিনের কর্মসূচি দিল বিএনপি বুড়িগঙ্গায় তেলবাহী ট্রলারে বিস্ফোরণ, কেঁপে উঠল পুরো এলাকা

ভাঙল মোদির সভামঞ্চ, হাসপাতালে গেলেন ৬২জন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ২১২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মেদিনীপুরের মঞ্চে তখন ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঠিক সেই সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সভাস্থলের প্যান্ডেলের একাংশ। তার নীচে চাপা পড়ে গুরুতর জখম হলেন অন্তত ৬২ জন। আহতদের সঙ্গে সঙ্গে মেদিনীপুর মেডিক্যাল কলেজে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সভা শেষ হতেই আহতদের সেখানে দেখতে যান মোদী।

সোমবার মেদিনীপুর শহরে কৃষক কল্যাণ সমাবেশের আয়োজন করে বিজেপি। সেখানে প্রধান বক্তা ছিলেন নরেন্দ্র মোদী। এ দিন দুপুর একটা নাগাদ মোদী যখন মঞ্চে ভাষণ দিচ্ছেন, সেই সময় ওই দুর্ঘটনা ঘটে। গোটা ঘটনার জন্য রাজ্য বিজেপি-র দিকেই অভিযোগের আঙুল উঠেছে। ঘটনার পর পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। পাশাপাশি তিনি জানান, রাজ্য সরকার আহতদের চিকিৎসার সমস্ত ব্যবস্থা করবে।

মেদিনীপুর শহরের কলেজিয়েট মাঠে মোদীর সভাস্থলে মূল মঞ্চ ছাড়াও তিনটি আলাদা প্যান্ডেল তৈরি করা হয়েছিল। একটি মূল মঞ্চের সোজাসুজি। অন্য দু’টি তার ডান এবং বাঁ দিকে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল থেকে প্রবল বৃষ্টি হচ্ছিল শহরে। মাটি তাই নরম ছিল। প্যান্ডেলের ভারী লোহার কাঠামো আস্তে আস্তে সেই নরম মাটিতে ঢুকে যাচ্ছিল। মোদীর বক্তব্য শুরু হতেই এক দল অতি উৎসাহী মানুষ ওই লোহার কাঠামোতে চড়তে শুরু করেন। তাতে প্যান্ডেলের কাঠামো আরও ঢুকে যায়। এর পর টাল সামলাতে না পেরে মূল মঞ্চের বাঁ দিকের অর্থাৎ ডিআই অফিসের দিকের প্যান্ডেলের একটা বড় অংশ হুড়মুড় করে ভেঙে পড়ে। তাতে চাপা পড়েন বহু মানুষ। গুরুতর জখম হন অনেকে। ওই পরিস্থিতিতে প্যান্ডেল ছেড়ে বেরনোর জন্যও হুড়োহুড়ি পড়ে যায়। আতঙ্কে চটি-জুতো-চেয়ার ফেলে যে যাঁর মতো করে বেরনোর চেষ্টা করেন। তাতে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়।সূত্র: আনন্দবাজার।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com