রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন সমাজকল্যাণ উপদেষ্টার প্রশ্ন সংস্কার ছাড়া নির্বাচন নিতে পারবেন শেখ হাসিনার সাবেক মুখ্য সচিবের ৭ দিনের রিমান্ড হেলেনা জাহাঙ্গীর-রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা

বৈরুতে একরাতে ৩০ দফা ভারি বিমান হামলা ইসরাইলের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৬ অক্টোবর, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

লেবাননের বৈরুতের দক্ষিণ শহরতলি থেকে বাসিন্দাদের সরে যেতে শনিবার রাতে নির্দেশ দিয়েছে ইসরাইলি সামরিক বাহিনী। এরপরই এসব জায়গায় রাতভর ৩০ দফা ভারি বিমান হামলা চালিয়েছে তেল আবিব।  

ইসরাইলি আগ্রাসন শুরুর পর এই রাতটিকে বৈরুতের সবচেয়ে ‘সহিংস রাত’ হিসেবে আখ্যায়িত করেছে দেশটির জাতীয় সংবাদ সংস্থা (এনএনএ)।  

এনএনএ জানিয়েছে, ‘ইসরাইলি শত্রুর যুদ্ধবিমান থেকে (বৈরুতের) দক্ষিণের শহরতলিগুলোতে চারটি খুবই ভয়ংকর হামলা চালানো হয়েছে এবং একটি হামলা হয়েছে চুয়েফাত এলাকায়। হামলার পর ওই এলাকায় কয়েকটি অ্যাম্বুলেন্স যেতে দেখা গেছে।’

লেবানন থেকে এএফপির প্রতিনিধিরা জানিয়েছেন, দাহিয়েহ নামের শহরটি এখন কালো ধোঁয়ার চাদরে ঢেকে আছে। যেখানে গত ২৭ সেপ্টেম্বর হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহে হত্যা করে ইসরাইল। এ অঞ্চলটি হিজবুল্লাহর ঘাঁটি হিসেবে বিবেচিত। এ কারণেই সেখানে হামলার মাত্রা বাড়িয়েছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

লেবাননের সরকারি সংবাদ সংস্থা আরো জানিয়েছে, হামলার আগে ‘হিজবুল্লাহর ঘাঁটি’ বলে বাসিন্দাদের সরে যেতে আহ্বান জানায় ইসরাইলি বাহিনি। 

ইসরাইলি সেনাবাহিনীর সতর্কবার্তায় বলা হয়, ‘আপনার এবং আপনার পরিবারের সদস্যদের নিরাপত্তার জন্য, আপনাকে অবিলম্বে মনোনীত বিল্ডিংগুলো এব সংলগ্ন এলাকা সরে যেতে হবে এবং এসব স্থাপনা থেকে কমপক্ষে ৫০০ মিটার দূরে সরে যেতে হবে’।

টেলিগ্রামে পোস্ট করা এক বিবৃতিতে ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, তারা বৈরুতের (দক্ষিণাঞ্চলে) ‘সন্ত্রাসী সংগঠন হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে এখন বিমান হামলা চালাচ্ছে’।

বৈরুতে লেবাননের একমাত্র বিমানবন্দরটি ইসরাইলি আক্রমণের লক্ষ্যস্থলের কাছেই।  আরেক খবরে এনএনএ নিশ্চিত করেছে, ইসরাইলি আগ্রাসন সত্ত্বেও মিডল ইস্ট এয়ারলাইন্সের বেশ কয়েকটি বিমানের ফ্লাইট চলমান ছিল।  

এদিকে লেবাননের একটি নিরাপত্তা সূত্র গতকাল শনিবার জানিয়েছে, শুক্রবার থেকে নাসরুল্লাহর সম্ভাব্য উত্তরসূরি হাশেম সাফিয়েদ্দিনের হদিস পাওয়া যাচ্ছে না। সাফিয়েদ্দিনের অবস্থা নিয়ে হিজবুল্লাহ এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com