রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম বৈরুত বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার হ্যাক করেছে ইসরায়েল কুড়িগ্রাম বিপৎসীমার ওপরে তিস্তার পানি আঙুলের ছাপের সমস্যায় ৫ লাখের বেশি এনআইডি মাঠে আলোর স্বল্পতা, দ্বিতীয় সেশনের খেলা শুরু হতেও দেরি কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা অপরাধ করলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটি বিলুপ্ত বিমানবন্দর সংলগ্ন এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা টাঙ্গাইলে যুবকের হাত-পা ভাঙা মরদেহ উদ্ধার পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬, আহত ৮ সাত ম্যাচ পর হারের মুখ দেখলো বার্সেলোনা লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত ময়মনসিংহে ফের ট্রেন অবরোধ করে বিক্ষোভ

বেনাপোলে ভারতের সঙ্গে অনির্দিষ্টকালের জন্য আমদানি-রফতানি বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বেনাপোল)প্রতিনিধি: বেনাপোল বন্দর দিয়ে মঙ্গলবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ভারতের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে।

ব্যবসায়ীরা জানান, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা বেনাপোল বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফদের কাগজপত্র ভারতে প্রবেশ করতে না দেয়ায় মঙ্গলবার সকাল থেকে আমদানি-রফতানি বন্ধ রয়েছে।

তবে কাস্টমসের কর্মকর্তারা আমদানি-রফতানি চালু করতে ভারতীয় পেট্টাপোল বন্দরের কাস্টমস কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছে কাস্টমসের কর্মকর্তারা।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বলেন, সকালে মালামাল রফতানির জন্য কাগজপত্র নিয়ে পেট্টাপোল বন্দরে প্রবেশ করতে গেলে হঠাৎ করে বিএসএফের বাধার মুখে পড়ে আমাদের সদস্যরা।

প্রত্যেক কর্মচারীকে বিএসএফের বাধার কারণে ভারতের পেট্টাপোল বন্দরে প্রবেশ করতে পারেনি। যে কারণে মুহূর্তের মধ্যে ভারতের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বন্ধ হয়ে যায়।

দু’পাড়ে হাজার হাজার পণ্যবাহীট্রাক আটকে আছে যার ভেতর অনেক পচনশীল দ্রব্য আছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন জানান, সকাল থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সিঅ্যান্ডএফ কর্মচারীদের পেট্টপোল বন্দরে ঢুকতে না দেয়ায় সকাল থেকে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। তবে কি কারণে তারা স্টাফদের ভারতে প্রবেশ করতে দিচ্ছে না তা এখনও জানা যায়নি।

বেনাপোল কাস্টমসের কার্গো শাখার সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারীরা যাতে তাড়াতাড়ি ভারতে প্রবেশ করতে পারে সেই চেষ্টা চালানো হচ্ছে।

তবে ধারণা করা হচ্ছে, সে দেশে আমেরিকান প্রেসিডেন্ট সফরের কারণে সীমান্তজুড়ে কঠোর নজরদারির ফলে বাংলাদেশ থেকে কোনো সিঅ্যান্ডএফ কর্মচারীকে ভারতে ঢুকতে দিচ্ছে না।

বাংলা৭১নিউজ/এসআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com