রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ফের রিমান্ডে সিডনি পালিয়েছেন অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম আমরা বিজ্ঞানভিত্তিক মুক্তচিন্তার সমাজ চাই : শারমীন মুরশিদ এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ সাংবাদিক বদিউল আলম আর নেই সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছর স্থগিত কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম বৈরুত বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার হ্যাক করেছে ইসরায়েল

বেনাপোলে ‘করোনাভাইরাস রোগী শনাক্ত’ গুজব, তোলপাড়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বেনাপোল)প্রতিনিধি: ভারত থেকে আসা কলকাতা-খুলনাগামী বন্ধন এক্সপ্রেস ট্রেনে জহিরুল নামের বাংলাদেশি পাসপোর্টযাত্রীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে গুজব ছড়িয়ে পড়ায় ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ এলাকার লোকজন। করোনাভাইরাসে আক্রান্ত শুনে এলাকার কোনো সংবাদকর্মীও ভয়ে ঘটনাস্থলে যেতে সাহস পায়নি। পরে বিভিন্ন মাধ্যমে খবর নিয়ে জানা যায় বিষয়টি সম্পূর্ণ গুজব। তবে এই যাত্রী গত জানুয়ারি মাসের মাঝামাঝি চীন থেকে দেশে আসে।

করোনাভাইরাসের গুজব ওঠা পাসপোর্টযাত্রী হলো কুমিল্লা জেলার জয়নাল আবেদিনের ছেলে জহিরুল ইসলাম ও রাজবাড়ী জেলার সুমিত ভৌমিক। পরে তাদের বিশেষ ব্যবস্থায় বেনাপোল ও শার্শার মেডিক্যাল টিম ব্যাপক পরীক্ষা-নিরীক্ষার পর তাদের শরীরে কোনো করোনাভাইরাসের লক্ষণ পাওয়া না যাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়। তার আগে ঘটনাটি ছড়িয়ে পড়ে দেশের সর্বত্র।

শার্শা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের ডাক্তার আজিম উদ্দিন বলেন, এ ধরনের সংবাদে আমরা জহিরুল ইসলাম ও সুমিত ভৌমিক নামে দুজনকে পরীক্ষা-নিরীক্ষা করি। তাদের শরীরে এ ধরনের কোনো ভাইরাসের সিম্পটম পাওয়া যায়নি। এরপর আমরা ঢাকায় উচ্চ পর্যায় কথা বলে তাদের ছেড়ে দিই। তবে ওই দুজন পাসপোর্টযাত্রী ব্যবসায়ী। তারা চীনের সাথে ব্যবসা করে। প্রায় ২৫ দিন আগে তারা চীন থেকে বাংলাদেশে আসে।

বেনাপোল রেলস্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, স্টেশনে এ ধরনের একজন রোগীর ব্যাপারে কাস্টমস কর্তৃপক্ষ করোনাভাইরাস আক্রান্ত রোগী বলে সন্দেহ করেছিল। পরে স্বাস্থ্য পরীক্ষায় কোনো কিছু পাওয়া যায়নি। তাদের ছেড়ে দেওয়া হয়েছে। এটা নিছক একটি গুজব।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com