মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব চীনে ওয়ালমার্টে ছুরিকাঘাতে নিহত ৩, আহত ১৫ সাগর-রুনি হত্যা: শিশির মনিরসহ লড়বেন ৯ আইনজীবী সাবেক এমপি জিন্নাহ ও কবির বিন আনোয়ারের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ, বিজিবি ও আনসারে আসছে বড় নিয়োগ ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৯৩৪ মামলা, জরিমানা সাড়ে ৩৫ লাখ টাকা গুজব ছড়িয়ে সংঘর্ষের পরিবেশ তৈরি করা হয়েছে: আসিফ মাহমুদ ব্যাটিং ব্যর্থতায় আড়াই দিনের টেস্টেও লজ্জার হার বাংলাদেশের ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার ড. দীলিপ নাথ ‘সুপারশপে পলিথিনের ব্যবহার বন্ধ যুগান্তকারী উদ্যোগ’ নোয়াখালীতে রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান

বুমরাহর দারুণ প্রত্যাবর্তন, বৃষ্টি আইনে ২ রানে জিতলো ভারত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ১৭ বার পড়া হয়েছে

দীর্ঘ সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার শুরুটা দারুণ হলো ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহর। তার সঙ্গে জ্বলে উঠলেন প্রাসিধ কৃষ্ণ ও রবি বিষ্ণোই। তিনজনের দারুণ বোলিংয়ে দেড়শোর আগে থামে আয়ারল্যান্ড। জবাব দিতে নেমে বৃষ্টির বাধার মুখে পড়লেও জিততে কোনো সমস্যা হয়নি বুমরাহর দলের।

আয়ারল্যান্ডের ডানডিনে শুক্রবার প্রথম টি-টোয়েন্টিতে ডাকওয়ার্থ-লুইস (ডিএল) পদ্ধতিতে ২ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৯ রান তোলে অ্যান্ড্রু বালবার্নির দল। জবাবে ভারত ৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৭ রান তুলতেই শুরু হয় বৃষ্টি। এরপর আর মাঠ গড়ায়নি খেলা।

টস জিতে আইরিশদের ব্যাটিং করতে পাঠান ভারতীয় অধিনায়ক বুমরাহ। বুমরাহকে প্রথম বলেই চার মেরে স্বাগত জানান বালবার্নি। তবে পরের বলেই বালবার্নিকে ড্রেসিংরুমের পথে দেখিয়ে শোধ তুলে নেন ভারতীয় দলনেতা। একই ওভারে লরকান টাকারকেও তুলে নেন বুমরাহ।

এরপর আয়ারল্যান্ডকে চেপে ধরেন কৃষ্ণা ও বিষ্ণোই। তাতে একপর্যায়ে ৫৯ রানেই ৬ উইকেট হারিয়ে বসে আইরিশরা। এরপর খাদের কিনার থেকে দলকে টেনে তোলেন কার্টিস ক্যাম্পার ও ম্যাকার্থি। ৪৪ বলে তাদের ৫৭ রানের জুটিতে লড়াকু পুঁজি পায় আইরশরা। ১ ছক্কা ও ৩ চারে ৩৩ বলে ৩৯ রান করেন ক্যাম্পার। ৪টি করে সমান ছক্কা-চারে ৫১ রান করেন ম্যাকার্থি।

ভারতের হয়ে ৪ ওভারে ২৪ রান খরচায় ২ উইকেট নেন বুমরাহ। এছাড়াও দুটি করে উইকেট শিকার ধরেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষিক্ত পেসার কৃষ্ণা ও লেগ স্পিনার বিষ্ণোই।

জবাব দিতে নেমে পাওয়ার প্লেতে দারুণ শুরু করেন দুই ওপেনার যসস্বী জয়সওয়াল ও ঋতুরাজ গায়কোয়াড়। দু’জনের ব্যাটে ৪৬ রানের উদ্বোধনী জুটি পায় ভারত। এরপরেই পরপর দুই বলে ক্রেইগ ইয়াং ফিরিয়ে দেন জয়সওয়াল ও তিলাক ভার্মাকে। ওই ওভারেই নামে বৃষ্টি। এরপর আর মাঠে গড়ায়নি বল।

একই মাঠে রবিবার (২০ আগস্ট) দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর:
আয়ারল্যান্ড: ১৩৯/৭, ২০ ওভার (ক্যাম্পার ৩৯, ম্যাকার্থি ৫১*)
ভারত: ৪৭/২, ৬.৫ ওভার (জয়সওয়াল ১৪, রুতুরাজ ১৯*)
ফলাফল: ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারত ২ রানে জয়ী
ম্যান অব দা ম্যাচ: জাসপ্রিত বুমরাহ

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com