বুধবার, ২৬ জুন ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ পুকুরে ফেলা গ্যাস বাবুর মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগির কর্মসূচি: ফখরুল ‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত বেনজীরের পাসপোর্ট জালিয়াতি: অধিদপ্তরের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ ঈদ যাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০ জন : বিআরটিএ প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে গঙ্গার পানিবণ্টন নিয়ে মমতার অভিযোগ খারিজ মোদী সরকারের মামুনুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সুনীল অর্থনীতিকে আরও এগিয়ে নিতে সরকার বদ্ধপরিকর উপকূলে নাজুক বেড়িবাঁধ যেন মরণ ফাঁদ রাষ্ট্রপতির সঙ্গে সফররত চীনের কমিউনিস্ট পার্টির মন্ত্রীর সাক্ষাৎ বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা গোপন চুক্তি করলে এখন বিএনপি ক্ষমতায় থাকতো : মির্জা ফখরুল ২৭ জুন পদ্মা সেতুর ৩১৪ কোটি টাকার চেক হস্তান্তর : সেতুমন্ত্রী ‘সামাজিক বিচারের মাধ্যমে মামলা কমিয়ে আনা সম্ভব’ যারাই দুর্নীতিবাজ তারাই শেখ হাসিনার ঘনিষ্টজন: রিজভী গাজায় ইসরায়েলি হামলায় হামাস প্রধানের বোনসহ নিহত ১০ সন্ত্রাসীদের গুলিতে সাবেক ইউপি সদস্য নিহত স্বাস্থ্যের ১৩ প্রতিষ্ঠানের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই

বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৫ মার্চ, ২০১৭
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে পুলিশ চেকপোস্টের অদূরে বোমা বিস্ফোরণের ঘটনার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এর কয়েক ঘণ্টা পর আইএসের মূখপাত্র আমাক নিউজের বরাত দিয়ে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান সাইট ইন্টিলিজেন্স এ তথ্য জানিয়েছে।

এ ঘটনায় অজ্ঞাত এক যুবক নিহত হয়েছেন। পুলিশের ধারণা ওই যুবকের বয়স ২৭ থেকে ৩২ বছর।

সাইট ইন্টিলিজেন্স বলছে, বাংলাদেশের রাজধানী ঢাকার বিমানবন্দরের পাশে পুলিশের একটি চেক পয়েন্টের পাশে পুলিশকে লক্ষ্য করে আইএস আত্মঘাতী হামলা চালিয়েছে।

বিমানবন্দর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া সাংবাদিকদের জানান, সঙ্গে থাকা বোমা বিস্ফোরণে ওই যুবক নিহত হন। বোমাটি তার কোমরে বাঁধা ছিল। বিস্ফোরণের পর তাঁর কোমর শরীর থেকে আলাদা হয়ে গেছে।

Site0120170325081702

তবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এটি আত্মঘাতী হামলা নয়। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, বোমা বিস্ফোরণে নিহত ব্যক্তি হামলাকারী নয়, তিনি বোমা বহনকারী ছিলেন।

তিনি বলেন, যেখানে বোমা বিস্ফোরিত হয়েছে তার ২০ ফুটের মধ্যেই ৮ থেকে ১০ জন পুলিশ ছিল। পুলিশদের দেখে তিনি সতর্ক হওয়ার চেষ্টা করেন, তখনই বোমাটি বিস্ফোরিত হয়। সে চাইলে পুলিশের ওপর আক্রমণ করতে পারত।

মাত্র এক সপ্তাহ আগে এই এলাকায় পুলিশের বিশেষ বাহিনী র‍্যাবের প্রস্তাবিত সদর দপ্তর ও অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী হামলায় একজন নিহত হয়ে। এ ঘটনারও দায় স্বীকার করেছিল আইএস। এর পরদিন খিলগাঁওয়ে র‌্যাব চেকপোস্টে হামলার চেষ্টা চালায় অজ্ঞাত এক যুবক; যিনি পরবর্তী সময়ে র‌্যাবের গুলিতে নিহত হয়েছেন। র‌্যাব তাকে আত্মঘাতী জঙ্গি বলে দাবি করেছে।

বাংলা৭১নিউজ/এসএসবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com