সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ছাত্র-জনতার আন্দোলনে নিহত ৭৩৫ জনের খসড়া তালিকা প্রকাশ শিশুদের পরিপূর্ণ বিকাশে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি শিশুর বিকাশের অন্তরায়গুলো চিহ্নিত করে সমাধানে বদ্ধপরিকর সরকার ৭ অক্টোবর বিশ্ব বসতি দিবসে সরকারের নানা কর্মসূচি গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও প্রায় অর্ধশত ফিলিস্তিনি প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন

বিশ্বে আরও ৪৭৪ জনের মৃত্যু, শনাক্ত দুই লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ১৭ বার পড়া হয়েছে

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। এসময় ৪৭৪ জনের মৃত্যু হয়েছে। আর করোনা শনাক্ত হয়েছে দুই লাখ ১৮ হাজার ৩১১ জনে।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরই রাশিয়া, তাইওয়ান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, ব্রাজিল, চিলি ও ফিলিপাইনের মতো দেশগুলো রয়েছে।

রোববার (১৩ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা শনাক্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ১ লাখ ৫ হাজার ২৬৫ জনে। আর বিশ্বজুড়ে মৃত্যু বেড়ে হয়েছে ৬৬ লাখ ১৪ হাজার ৯৭১ জনে।

এদিকে জাপানে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৭৯ হাজার ৪৮৬ জন এবং মারা গেছেন ৯৫ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩১ লাখ ৯ হাজার ৮১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪৭ হাজার ৫১২ জন মারা গেছেন।

আর একই সময়ে রাশিয়ায় করোনায় ৬২ জনের মৃত্যু হয়েছে। এরপর তাইওয়ানে ৬০, দক্ষিণ কোরিয়ায় ৪৬, ইন্দোনেশিয়ায় ৩৩ ও ব্রাজিলে ৩০ জনের মৃত্যু হয়েছে।

বিশ্বে করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৪ হাজার ৭৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে চারজনের। দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৯৮ লাখ ৯৫ হাজার ২৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ১২৫ জন মারা গেছেন।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। তবে ২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪২৬ জন। আর মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৩৬ হাজার ১৩১ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com