বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ব্যাংক বন্ধ আজ একদিনে আরও ৬৪ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল পিরোজপুরে প্রাইভেটকার খালে পড়ে দুই পরিবারের ৮ জন নিহত বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান

বিশ্বে আরও সাড়ে ১০ হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ১৮ লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩১ বার পড়া হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৪৪৫ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় দুই হাজার। এতে মোট মৃতের সংখ্যা বেড়ে ৫৯ লাখ ৩৫ হাজার ৫৮১ জনে দাঁড়িয়েছে।

এসময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৭৪ হাজার ৩০৫ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে দেড় লাখের বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্ত বেড়ে পৌঁছেছে ৪২ কোটি ৯৭ লাখ ৮১ হাজার ৯৯৮ জনে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

বিশ্বে গত একদিনে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানিতে এরপরই রয়েছে ব্রাজিল, রাশিয়া, মেক্সিকো, ভারত, জার্মানি, পোল্যান্ডের মতো দেশগুলো।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৮৫৯ জন এবং মারা গেছেন ২৫৩ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৪০ লাখ ৯২ হাজার ৬২১ জন সংক্রমিত এবং ১ লাখ ২২ হাজার ৬২২ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২ হাজার ৪২০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭১ হাজার ৩৭৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত ৮ কোটি ৩ লাখ ৬৬ হাজার ৬৯৭ জন সংক্রমিত এবং ৯ লাখ ৬৬ হাজার ৩৯৩ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭৮৫ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৬৪২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৫৭ লাখ ৯৫ হাজার ৫৭০ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৭ হাজার ৮১৬ জনের। একই সময়ে স্পেনে নতুন করে সংক্রমিত ৩৩ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৩০১ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৯৫৬ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৬২৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮৪ লাখ ৮৫ হাজার ৫০২ জন এবং মারা গেছেন ৬ লাখ ৪৬ হাজার ৪৯০ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৪৭৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪ কোটি ২৮ লাখ ৮০ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ৫ লাখ ১২ হাজার ৯৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৬৫৬ জন এবং মারা গেছেন ১৬৪ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট ১ কোটি ৮৭ লাখ ৩৪ হাজার ৬৮৩ জন আক্রান্ত এবং ১ লাখ ৬০ হাজার ৯৭৯ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ইউক্রেনে সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৬২ জন এবং মারা গেছেন ২৯৭ জন। এসময়ে তুরস্কে সংক্রমিত ৮৬ হাজার ৬০০ জন এবং মৃত্যু হয়েছে ২৬৮ জনের। ইতালিতে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৪৯ হাজার ৪০ জন এবং মারা গেছেন ২৫২ জন।

ফ্রান্সে একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৬ হাজার ৮৩৩ জন এবং মারা গেছেন ২১৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৪ লাখ ৬৮ হাজার ২৩৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন। ২৪ ঘণ্টায় কলম্বিয়ায় নতুন সংক্রমিত ২ হাজার ১৮১ জন এবং মৃত্যু হয়েছে ৭৯ জনের।

গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০৬ জন। এ পর্যন্ত উত্তর আমেরিকার এ দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ১৬ হাজার ৪৯২ জনের।

এছাড়া মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ৩৬০ জন, আর্জেন্টিনায় ১৫৭ জন, গ্রিসে ৫৩ জন, ইরানে ২২৭ জন, জাপানে ২৭২ জন, রোমানিয়ায় ১১০ জন, কানাডায় ১৩৭ জন, ফিলিপাইনে ২০১ জন, দক্ষিণ আফ্রিকায় ১১০ জন, ইন্দোনেশিয়ায় ২২৭ জন এবং হাঙ্গেরিতে ১৩২ জনের মৃত্যু হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com