সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

বিশ্বব্যাপী সন্ত্রাসবাদের শিকার নব্বইভাগই মুসলমান : ফরাসি রিপাের্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯
  • ৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: বিশ্বব্যাপী সন্ত্রাসবাদের শিকার ৯১.২ ভাগ নিরাপদরাধ মুসলিম। প্যারিস হামলার ৬ বছর পর ব্রাসেলসের ‘পলিটিক্যাল ক্রিয়েটিভ ফাউন্ডেশন’-এর রিপোর্টটি সৌদি আরবভিত্তিক সংবাদ মাধ্যম আল-আরাবিয়া প্রকাশ করেছে।

সারাবিশ্বে যত সন্ত্রাসবাদের ঘটনা ঘটে চলেছে তার ৯০ ভাগেরও বেশি ক্ষতির শিকার হন শুধু মুসলিমরা। গত সপ্তাহে প্রকাশিত ফরাসি রিপোর্টে দাবি করা হয়, এ সব হামলাগুলোর মধ্যে ৮৯.১ ভাগ সন্ত্রাসবাদের ঘটনা মুসলিম দেশসমূহেই ঘটানো হয়। আর এতে ক্ষতিগ্রস্তও হয় মুসলিমরা।

পলিটিক্যাল ক্রিয়েটিভ ফাউন্ডেশনের এ রিপোর্টে উল্লেখ করা হয় যে, ১৯৭৯ সালে সোভিয়েত ইউনিয়ন আফগানিস্তানে হামলা পরিচালনা করার পর থেকে আগস্ট ২০১৯ পর্যন্ত বিশ্বব্যাপী যত সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছে তাতে শুধু মুসলমানরাই ৯১.২ শতাংশ হামলার শিকার হয়েছে।

রিপোর্টে তথ্য মতে, গত ৪০ বছরে চরমপন্থী সন্ত্রাসীরা বিশ্বব্যাপী ৩৩ হাজার ৭৬৯টি হামলার ঘটনা ঘটিয়েছে। আর এ হামলাগুলো নিহত হয়েছে ১ লাখ ৬৭ হাজার ৯৬ জন। আর ১ লাখ ৫১ হাজার ৪৩১ জন মানুষ আহত হয়েছে।

প্যারিস হামলার ৬ বছর পূর্তিতে পলিটিক্যাল ক্রিয়েটিভ ফাউন্ডেশন এ রিপোর্ট প্রকাশ করে।

বাংলা৭১নিউজ/সি এইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com