বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তুরস্কে ৬.১ মাত্রার শক্তিশালী ভূমিকম্পের আঘাত ঢাকায় একদিন ট্রাফিক আইনে ১২১৩ মামলা বাড্ডায় অপহৃত ব্যবসায়ী গোপালগঞ্জ থেকে উদ্ধার, অপহরণকারী গ্রেফতার বর্ষীয়ান রাজনীতিক মতিয়া চৌধুরী মারা গেছেন প্রধান উপদেষ্টার সঙ্গে ভুটানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ অভিযোগ ওঠা বিচারপতিদের ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করাসহ ১৪ প্রস্তাব ১২ দলীয় জোটের অবশেষে মুখ্যমন্ত্রী পেলো জম্মু-কাশ্মীর, শপথ নিলেন ওমর আব্দুল্লাহ পাচার হওয়া অর্থ ফেরা‌তে জাতিসংঘের সহযোগিতা চায় বাংলাদেশ মিরপুরে শান্তদের সঙ্গে আলাপে নতুন কোচ ১০ অতিরিক্ত আইজিপিকে বদলি ও পদায়ন রাফিনহার দুই পেনাল্টি, পেরুর জালে ব্রাজিলের এক হালি ফের হাসপাতালে মাহাথির মোহাম্মদ নতুন মামলায় সালমান-মামুন-জিয়াউল গ্রেফতার কবর থেকে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ হাইকোর্ট ঘেরাও করলেন শিক্ষার্থীরা খুলনার সাবেক এমপি রশীদুজ্জামান মোড়ল গ্রেফতার ১২ বিচারপতিকে চায়ের আমন্ত্রণ প্রধান বিচারপতির আজ বায়ুদূষণের শীর্ষে ঢাকা ইসলাম ধর্ম গ্রহণ করা নিয়ে বিতর্ক, নিজের অবস্থান জানালেন অভিনেত্রী

বিশ্বব্যাপী করোনায় আরও ৭ হাজার ৮১৬ জনের মৃত্যু

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ১২ বার পড়া হয়েছে

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন সাড়ে ৭ হাজারের বেশি মানুষ। নতুন করে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৫৫ হাজার ছাড়িয়েছে। মোট মৃতের সংখ্যা ৪৮ লাখ ৪৮ হাজার ছাড়িয়েছে। আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা।

শুক্রবার (৮ আগস্ট) ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৮১৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে তিন শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৮ লাখ ৪৮ হাজার ৫৬৯ জনে।

করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৫ হাজার ৮৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে সাত হাজারের বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ কোটি ৭৫ লাখ ১৫ হাজার ৩৭৯ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৭০৮ জন এবং মারা গেছেন ১ হাজার ৬৮০ জন।

করোনায় বিশ্বেজুড়ে ফের বেড়েছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৯২৪ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৫৫০ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৬ লাখ ৯০ হাজার ১১০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১৩ হাজার ৫৪৯ জনের।

ব্রাজিল করোনায় আক্রান্তের তালিকায় তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে করোনায় মৃত্যু সাড়ে ৪ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যবরণ করেছেন ২৭৭ জন এবং নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৪৬৩ জন।

বাংলাদেশ পরিস্থিতি

বৃহস্পতিবার (৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে দেশে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ১৭ মার্চ ১১ জনের মৃত্যু হয়েছিল। সে হিসেবে প্রায় সাত মাস পর করোনায় সর্বনিম্ন মৃত্যু দেখলো দেশ।

বিশ্বে করোনায় মৃত্যু ৫০ লক্ষ ছাড়ালো

এতে আরও বলা হয়, দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৭ হাজার ৬৪৭ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৬৩ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com