মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক এমপি জিন্নাহ ও কবির বিন আনোয়ারের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ, বিজিবি ও আনসারে আসছে বড় নিয়োগ ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৯৩৪ মামলা, জরিমানা সাড়ে ৩৫ লাখ টাকা গুজব ছড়িয়ে সংঘর্ষের পরিবেশ তৈরি করা হয়েছে: আসিফ মাহমুদ ব্যাটিং ব্যর্থতায় আড়াই দিনের টেস্টেও লজ্জার হার বাংলাদেশের ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার ড. দীলিপ নাথ ‘সুপারশপে পলিথিনের ব্যবহার বন্ধ যুগান্তকারী উদ্যোগ’ নোয়াখালীতে রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান কাজে না ফেরা পুলিশ সদস্যদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা মাছ ধরে বাড়ি ফেরার পথে বজ্রপাতে দুই জেলের মৃত্যু ময়মনসিংহে বিদ্যালয়ের নৈশপ্রহরী খুন, এলাকায় চাঞ্চল্য গুলিবিদ্ধ বলিউড তারকা গোবিন্দ, নেওয়া হয়েছে আইসিইউতে প্রধান উপদেষ্টার সঙ্গে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ উত্তরায় বিদেশি মদ-সোনা-অস্ত্রসহ গ্রেফতার এক ডা. শাহাদাতকে চট্টগ্রামের মেয়র ঘোষণা আদালতের বাংলাদেশ অলআউট ১৪৬ রানে, ভারতের লক্ষ্য ৯৫ দুই কার্গো এলএনজি আমদানি করবে সরকার, ব্যয় ১২৮৯ কোটি টাকা জাহাজে ৩ জনের মৃত্যু : জমে থাকা গ্যাসেই বিস্ফোরণ সাংবাদিক হাসান মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার সাবেক মন্ত্রী গাজী সাবেক উপমন্ত্রী জ্যাকবকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদ

বিনা টিকেটে ট্রেন ভ্রমণ, যে শাস্তি পেলেন ৬৩০ যাত্রী

পাবনা প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ১৩ বার পড়া হয়েছে

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ঢাকাগামী ৬টি আন্তঃনগর ট্রেনের ৬৩০ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

এ সময় তাদের কাছ থেকে ১ লাখ ২৬ হাজার ৮৫৫ টাকা রাজস্ব আদায় করা হয়।

শুক্রবার সকাল ৯টায় ঈশ্বরদী বাইপাস থেকে শুরু করে থেকে রাত ৯টা পর্যন্ত পশ্চিমাঞ্চল পাকশি বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন রেলওয়ে স্টেশনে ব্লক চেকিংয়ের মাধ্যমে অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করা আন্তঃনগর ট্রেন ছয়টি হলো, রাজশাহী-ঢাকাগামী আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, খুলনা-ঢাকগামী সুন্দরবন এক্সপ্রেস, ঢাকা-রংপুরগামী রংপুর এক্সপ্রেস, ঢাকা-পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস, পঞ্চগড়-ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস, ঢাকা-রাজশাগামী সিল্কসিটি এক্সপ্রেস।

আন্তঃনগর ট্রেনে ব্লক চেকিংয়ের রেলওয়ে স্টেশনগুলো হলো, রাজশাহী, ঈশ্বরদী বাইপাস, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, বড়ালব্রীজ, উল্লাপাড়া, নাটোর, সান্তাহার।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদারের নেতৃত্বে পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা কে, এম, নুরুল ইসলাম, ভ্রাম্যমাণ পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, গোলাম মুস্তফা, প্রবীর কুমার, কামরুল ইসলাম, মঞ্জুরুল হাসানসহ স্ব-স্ব ট্রেনের ট্রেন পরিচালক (গার্ড) এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিযানে উপস্থিত ছিলেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার জানান, সরকারী ছুটির দিন উত্তরাঞ্চলের থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেনগুলোতে বেশ উপচে পড়া ভীড় থাকে। বিনা টিকিটে অনেকে টিকিট ছাড়াই ট্রেনে চড়ে বসে।

জিএম অসীম কুমার তালুকদার আরও জানান, আমরা সাধারনত আন্তঃনগর ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের পরবর্তী স্টেশনে শাস্তিস্বরুপ নামিয়ে দিয়ে থাকি। কিন্তুু ট্রেনে ভ্রমণ নিরাপদ ও স্বাচ্ছন্দ্যদায়ক হওয়ার কারণে তারা নামতে চায় না। অনেকেই আবার ভাড়াসহ জরিমানা দিয়েই গন্তব্য পথে যেতে চায়।

ঢাকা থেকে যাওয়া এবং আসা আন্তঃনগর ছয়টি ট্রেনে মধ্যবর্তী স্টেশনে আকস্মিকভাবে অভিযান চালিয়ে ৬৩০ জন যাত্রীর কাছ থেকে ১ লাখ ২৬ হাজার ৮৫৫ টাকা রাজস্ব আয় হয়েছে। এর মধ্যে ভাড়া বাবদ ৯৫ হাজার ১৪৫ টাকা এবং জরিমানা বাবদ ৩১ হাজার ৭১০ টাকা। এছাড়া অন্যান্য যাত্রীবাহী ট্রেনে অভিযান অব্যাহত রয়েছে। যা চলমান থাকবে বলে জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের ওই কর্মকর্তা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com