রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন সমাজকল্যাণ উপদেষ্টার প্রশ্ন সংস্কার ছাড়া নির্বাচন নিতে পারবেন শেখ হাসিনার সাবেক মুখ্য সচিবের ৭ দিনের রিমান্ড হেলেনা জাহাঙ্গীর-রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা

বিদেশে ১০ লাখ কোরআন বিতরণ করবে সৌদি আরব

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ৩৪ বার পড়া হয়েছে

আসন্ন রমজান মাসে বিদেশে ১০ লাখ কোরআন শরিফ বিতরণ করবে সৌদি আরব। এরই মধ্যে দেশটির বাদশাহ সালমান এই কার্যক্রমের অনুমোদন দিয়েছেন। খরব আরব নিউজের।

প্রতিবেদনে বলা হয়, এই পদক্ষেপের অংশ হিসেবে বিভিন্ন সাইজের কোরআন বিতরণ করা হবে। তাছাড়া এসব কোরআন ৭৬টি ভাষায় অনুবাদ করা থাকবে।

মদিনার বাদশাহ ফাহদ গ্লোরিয়াস কোরআন প্রিন্টিং কমপ্লেক্সে মুদ্রিত কপিগুলো ২২টি দেশের ইসলামিক কেন্দ্রে দেওয়া হবে।

সৌদি আরবের ইসলামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ড. আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল-শেখ বলেন, নির্ধারিত সময়ের মধ্যে পবিত্র কোরআনের কপিগুলো যাতে বিতরণ করা যায়, এজন্য প্রস্তুতি শুরু হয়েছে।

ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর অ্যাস্ট্রোনমি অ্যান্ড স্পেস সায়েন্সেসের তথ্য মতে, আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৩ মার্চ (বৃহস্পতিবার) পবিত্র রমজান মাস শুরু হতে পারে। এরপর ২১ এপ্রিল (শুক্রবার) পবিত্র ঈদুল ফিতর হওয়ার সম্ভাবনা রয়েছে। এবারের রমজানে রোজা রাখার সর্বোচ্চ সময় হতে পারে আনুমানিক ১৪ ঘণ্টা এবং মাসের শুরু থেকে শেষ পর্যন্ত এই সময়ে প্রায় ৪০ মিনিটের পরিবর্তন ঘটবে।

ইসলামি চন্দ্র বর্ষপঞ্জির নবম মাস রমজান। এই মাসের ৩০ বা ২৯ দিন সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত রোজা পালন করেন ধর্মপ্রাণ মুসলিমরা। সূর্যোদয় ও সূর্যাস্তের ওপর নির্ভর করে উপবাসের সময়কাল পরিবর্তিত হয়। এই সময়ে তারা খাবার ও পানীয় গ্রহণ এবং স্ত্রীর সঙ্গে যৌন মিলন থেকে বিরত থাকেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com