সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

বান্দার যাবতীয় কাজ সহজে সম্পন্ন করার আমল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০১৮
  • ৪২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’ আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْمُوَخِّرُ) ‘আল-মুয়াখ্‌খিরু’ একটি। এ গুণবাচক নামের আমেল বান্দার সব কাজ সুন্দরভাবে সম্পাদিত হয় এবং আল্লাহর নৈকট্য লাভ হয়।

আল্লাহর গুণবাচক নাম (اَلْمُوَخِّرُ) ‘আল-মুয়াখ্‌খিরু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

amal-inner-20180104131408

উচ্চারণ : ‘আল-মুয়াখ্‌খিরু’

অর্থ : ‘শত্রুদেরকে দূরে নিক্ষেপকারী, অবকাশ দানকারী। প্রিয়নবি বলেছেন, ‘হে আল্লাহ! আপনি অগ্রসরকারী এবং পশ্চাদগামীকারী।’ (বুখারি)

ফজিলত

>> যে ব্যক্তি আল্লাহ তাআলার এ পবিত্র গুণবাচক নাম (اَلْمُوَخِّرُ) ‘আল-মুয়াখ্‌খিরু’ ১০০ বার পাঠ করবে; ওই ব্যক্তির অন্তর আল্লাহ ব্যতিত অন্য কারো সঙ্গে মিলবে না।

>> আর যে ব্যক্তি প্রতিদিন আল্লাহ তাআলার এই পবিত্র গুণবাচক নাম (اَلْمُوَخِّرُ) ‘আল-মুয়াখ্‌খিরু’ ১০০ বার পাঠ করবে; ওই ব্যক্তি সব কাজ সুন্দরভাবে সম্পাদিত হবে।

>> যে ব্যক্তি প্রতিদিন আল্লাহ তাআলার এই পবিত্র গুণবাচক নাম (اَلْمُوَخِّرُ) ‘আল-মুয়াখ্‌খিরু’ ৪১ বার পাঠ করবে; ওই ব্যক্তির আত্মা আল্লাহর অনুগত হয়ে যাবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাদের কাজসমূহ সুন্দর ও নিখুঁতভাবে করতে, তাঁর অনুগত বান্দা হতে এবং আল্লাহর নৈকট্য লাভে তাঁরই গুণবাচক নাম (اَلْمُوَخِّرُ) ‘আল-মুয়াখ্‌খিরু’ এর ছোট্ট আমলটি করার তাওফিক দান করুন। আমিন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com